বেনাপোলে ২৭ মার্চ পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ

করোনাভাইরাস নিয়ে উদ্বেগের মধ্যে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে পাঁচদিন আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 09:55 AM
Updated : 23 March 2020, 09:55 AM

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রোববার সকাল থেকে ২৭ মার্চ পর্যন্ত পাঁচ দিনের জন্য আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় ভারতজুড়ে উদ্বেগের প্রেক্ষাপটে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে ১৪ ঘণ্টার `জনতা কারফিউ’ পালনের ডাক দিয়ে এ সময় নাগরিকদের ঘরে অবস্থান করার আর্জি জানিয়েছিলেন।

এর প্রেক্ষিতে রোববার পেট্রাপোল হয়ে এদেশে সব ধরণের পণ্য আমদানি বন্ধ ছিল।

পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন,“করোনা সংক্রমণের বিস্তার ঠেকাতে কেন্দ্রীয় ও পশ্চিমবঙ্গ সরকারের সিদ্ধান্ত মোতাবেক পাঁচ দিনের জন্য সকল রকম আমদানি রপ্তানিসহ সীমান্ত বাণিজ্য বন্ধ রাখা হবে। ২৭ মার্চের পর পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।”

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার সুপার নাশিদুল হক বলেন, রোববার সকাল থেকে বন্দরে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দরের পণ্য উঠানামা ও খালাস প্রক্রিয়া স্বাভাবিক রয়েছে।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন,আমদানি রপ্তানি বন্ধ থাকলেও আন্তর্জাতিক চেকপোস্ট খোলা থাকবে।