করোনাভাইরাস: ফ্লাইট বাতিল করল বিমানও

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যাত্রী সংকটের মুখে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ‍রুটের বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2020, 02:48 PM
Updated : 14 March 2020, 07:49 PM

বিমানের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সৌদি আরবের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ মার্চ থেকে দুই সপ্তাহের জন্য রিয়াদ, দাম্মাম, মদিনার সব ফ্লাইট বাতিল করা হয়েছে। 

এছাড়া আগামী ১৬, ২৩ ও ৩০ মার্চ ঢাকা থেকে ব্যাংককগামী সব ফ্লাইট এবং ২৪, ২৯, ৩০ ও ৩১ মার্চের কাঠমুন্ডুগামী ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। তবে ১৯ ও ২২ মার্চ ঢাকা থেকে কাঠমুন্ডুর ফ্লাইট চলাচল করবে।

এর বাইরে ঢাকা থেকে যশোরগামী ১৫ মার্চের ফ্লাইট, রাজশাহীগামী ১৫ ও ১৬ মার্চের ফ্লাইট এবং সৈয়দপুরগামী ১৬ মার্চের সব ফ্লাইট বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

মোকাব্বির হোসেন জানান, কক্সবাজারগামী বিমানের ১৭ মার্চ থেকে ২০ মার্চের ফ্লাইটগুলো ড্যাস-৮০০ মডেলের এয়ারক্রাফট দিয়ে পরিচালনা করা হবে।ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়েপড়া করোনাভাইরাস এরইমধ্যে শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে; এতে আক্রান্ত ছাড়িয়েছে এক লাখ ৪২ হাজার। মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে।

শনিবারই করোনাভাইরাস সংক্রমণে বিপর্যস্ত ইতালি থেকে সব ফ্লাইট বাতিল করছে এমিরেটস এয়ারলাইন্স।