ইতালির সব ফ্লাইট বন্ধ করছে এমিরেটস

নভেল করোনাভাইরাস সংক্রমণে বিপর্যস্ত ইতালির সব ফ্লাইট আপাতত বন্ধ করছে এমিরেটস এয়ারলাইন্স।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2020, 12:55 PM
Updated : 14 March 2020, 12:55 PM

শনিবার দুবাইভিত্তিক এয়ারলাইন্সটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “দুবাই ও ইতালির মধ্যে এমিরেটস এয়ারলাইনের সর্বশেষ ফ্লাইটটি শনিবার ১৪ মার্চ রোম থেকে পরিচালিত হবে। ইতোপূর্বে ১২ মার্চ ভেনিস, ১৩ মার্চ মিলান ও বোলোনিয়া থেকে এমিরেটসের সর্বশেষ ফ্লাইট উড্ডয়ন করেছে।”

বৃহস্পতিবার থেকে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রগামী সব যাত্রীদের থার্মাল স্ক্রিনিংয়ের মধ্য দিয়ে যেতে হচ্ছে। করোনাভাইরাসজনিত সর্বশেষ অবস্থার পরিপ্রেক্ষিতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে এমিরেটস জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আসা যাত্রীদের থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে। যাত্রীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে দুবাই বিমানবন্দর থেকে বিভিন্ন গন্তব্যে ভ্রমণকারী সব যাত্রীদের ক্রমান্বয়ে থার্মাল স্ক্রিনিংয়ের আওতায় আনার পরিকল্পনা রয়েছে এমিরেটসের।

এছাড়াও এমিরেটস নিজস্ব উদ্যোগে প্রতিদিন দুবাই থেকে উড্ডয়নকারী ২৪৮টি উড়োজাহাজের প্রতিটিতে পরিচ্ছন্নতা ও জীবাণুনাশক কার্যক্রম জোরদার করেছে। কোনো ফ্লাইটে সন্দেহজনক করোনাভাইরাস আক্রান্ত যাত্রী পাওয়া গেলে উড়োজাহাজে অতিরিক্ত পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলেও জানানো হয়েছে।

আগামী ৩১ মার্চ পর্যন্ত কেনা টিকেটের ভ্রমণ তারিখ পরিবর্তন এবং রি-ইস্যুর ক্ষেত্রে প্রয়োজনীয় ফি তুলে নিয়েছে এমিরেটস। ৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত কেনা সব টিকেটের ক্ষেত্রে বাতিল ও রিফান্ড ফিও প্রত্যাহার করা হয়েছে।