২০৪৬ অফিসার নেবে রাষ্ট্রায়ত্ত ৯ ব্যাংক

রাষ্ট্রায়ত্ত সোনালী, জনতা ও রূপালীসহ সাত ব্যাংক ও দুটি আর্থিক প্রতিষ্ঠানে অফিসার পদে ২ হাজার ৪৬ জন কর্মকর্তা নিয়োগ দেবে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2020, 02:37 PM
Updated : 18 Feb 2020, 02:37 PM

মঙ্গলবার এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক।

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত এই নয়  আর্থিক প্রতিষ্ঠানে ‘অফিসার (জেনারেল)’ পদের জন্য এই বিজ্ঞপ্তি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বিজ্ঞপ্তি অনুসারে, সোনালী ব্যাংকে ৩১৫ জন, জনতা ব্যাংকে ৩৬৯ জন, রূপালী ব্যাংকে ৪৭০ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ১৪ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৫৩০ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৮৯ জন এবং কর্মসংস্থান ব্যাংকে ৭ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

এছাড়া আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ৪৭ জন এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৫ জন নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আগামী ৮ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট  পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন।

 

আগ্রহী প্রার্থীদের বয়সসীমা ১ জুলাই ২০১৯ তারিখের মধ্যে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

ট্র্যাকিং পেজ ১০ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে সংগ্রহ করতে হবে। ২০০ টাকা আবেদন ফি ডাচ-বাংলা ব্যাংকের পেমেন্ট গেটওয়ে ‘রকেট’ এর মাধ্যমে পাঠাতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক  (সম্মান) /সমমান ডিগ্রি থাকতে হবে।

শিক্ষাজীবনে কমপক্ষে একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোন পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়।

গ্রেডিং পদ্ধতিতে ফলাফলের ক্ষেত্রে সরকারি নীতিমালা প্রযোজ্য হবে।

বেতন স্কেল

বেতন স্কেল- জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬,০০০…৩৮,৬৪০ স্কেল এবং নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা।