লাফার্জহোলসিমের সঙ্গে রেকিট বেনকিজারের চুক্তি

রেকিট বেনকিজার বাংলাদেশের সঙ্গে চুক্তি করেছে লাফার্জহোলসিম বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2020, 07:11 PM
Updated : 16 Feb 2020, 07:11 PM

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকায় লাফার্জহোলসিমের করপোরেট কার্যালয়ে এই চুক্তি সই হয়।

চুক্তি অনুয়ায়ী, এখন থেকে রেকিট বেনিকিজার বর্জ্য ব্যবস্থাপনার জন্য লাফার্জহোলসিমের বর্জ্য ব্যবস্থপানা প্রকল্প জিওসাইকেলের সেবা নেবে।

লাফার্জহোলসিমের প্রধান নির্বাহী রাজেশ সুরানা এবং রেকিট বেনকিজারের ব্যবস্থাপনা পরিচালক বিশাল গুপ্তা চুক্তিতে সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে রাজেশ সুরানা বলেন, বাংলাদেশে শিল্প ও দ্রুত নগরায়নের ফলে প্রচুর পরিমাণে বর্জ্য উৎপন্ন হয়, সেই তুলনায় সঠিক বর্জ্য ব্যবস্থাপনার সুবিধা অত্যন্ত সীমিত। সুনামগঞ্জের ছাতকে অবস্থিত দেশের একমাত্র স্বয়ংসম্পূর্ণ সিমেন্ট প্ল্যান্টে জিওসাইকেল প্রকল্পের মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনার আধুনিক সুবিধা লাফার্জহোলসিম বাংলাদেশের রয়েছে। বর্জ্য ব্যবস্থাপনায় টেকসই সমাধান হিসেবে ইতিমধ্যে বাংলাদেশে বেশ কিছু শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানকে সেবা দিচ্ছে জিওসাইকেল।

রেকিট বেনিকিজারের বিশাল গুপ্তা বলেন, “রেকিট বেনকিজার সামাজিকভাবে একটি দায়বদ্ধ প্রতিষ্ঠান, লাফার্জহোলসিমের জিওসাইকেলের বর্জ্য ব্যবস্থাপনা সুবিধা গ্রহণের মাধ্যমে সবুজ পৃথিবী গড়ার দিকে আমরা আরও এক ধাপ এগিয়ে যাব।”

অনুষ্ঠানে লাফার্জহোলসিমের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার আসিফ ভূইয়া, চিফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ ইকবাল চৌধুরী, লিগ্যাল ও হিউম্যান রিসোর্সেস ডিরেক্টর কাজী মিজানুর রহমান, সেলস ও মার্কেটিং ডিরেক্টর গাজী মাহফুজুর রহমান, প্রকিওরমেন্ট ও লজিস্টিকস ডিরেক্টর লাকমাল সুরানজান ফনসেকা, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার (জিওসাইকেল) হাসনাত নূর চৌধুরী এবং রেকিট বেনকিজার বাংলাদেশের ফিন্যান্স ডিরেক্টর সৌরভ মিত্র এবং হেড অব সাপ্লাই মোহাম্মদ জিয়া উদ্দিন উপস্থিত ছিলেন।