পর্যটন মেলার প্রধান পৃষ্ঠপোষক ইউএস-বাংলা

এবারের আন্তর্জাতিক পর্যটন মেলার প্রধান পৃষ্ঠপোষক (টাইটেল স্পন্সর) ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2020, 11:56 AM
Updated : 8 Feb 2020, 11:56 AM

দেশের বেসরকারি খাতের এই বিমান সংস্থাটি ১২ থেকে ১৪ মার্চ ঢাকায় অনুষ্ঠেয় ১৭তম পর্যটন মেলা ট্রাভেল মার্টের ‘টাইটেল স্পন্সর’ হিসেবে পৃষ্ঠপোষকতা করবে।

সোনারগাঁও হোটেলে ‘ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা ট্রাভেল মার্ট ২০২০’ নামের এই মেলা এ অনুষ্ঠিত হবে।

মেলাটির আয়োজন করছে শীর্ষস্থানীয় এভিয়েশন ও পর্যটন বিষয়ক পাক্ষিক বাংলাদেশ মনিটর।

সম্প্রতি ধানমন্ডিতে বাংলাদেশ মনিটর কার্যালয়ে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক দিলরুবা পারভিন এবং বাংলাদেশ মনিটরের ব্যবস্থাপনা সম্পাদক তাহেরা ওয়াহিদ চুক্তিতে সই করেন।

বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিক্রয় ও বিপণন বিভাগ প্রধান শফিকুল ইসলাম, মহা-ব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম, রাজস্ব ব্যবস্থাপক সাজিয়া পারভিনসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

দিলরুবা পারভিন বলেন, “দেশের বৃহত্তম এই পর্যটন ইভেন্টের সঙ্গে জড়িত হতে পেরে আমরা গর্বিত। দেশের পর্যটন খাতের উন্নয়নে ইউএস-বাংলা অব্যাহতভাবে ভূমিকা পালন করে আসছে।”

“ঢাকা ট্রাভেল মার্টকে ব্যাপকভাবে প্রচার এবং মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় ভাড়া ও প্যাকেজ অফারের পরিকল্পনা রয়েছে আমাদের।”

তাহেরা ওয়াহিদ বলেন, পর্যটন ব্যবসার সঙ্গে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠান ও গ্রাহকদের মধ্যে সরাসরি যোগাযোগের একটি কার্যকর মঞ্চ হিসেবে ঢাকা ট্রাভেল মার্ট নিজেকে প্রতিষ্ঠিত করতে সমর্থ হয়েছে। ক্রমবর্ধমান গ্রাহক চাহিদা মেটাতে এই খাতটি ক্রমান্বয়ে বিকাশ লাভ করছে, যুক্ত হচ্ছে নতুন পণ্য ও সেবা।

“আমরা আশা করছি, দেশী-বিদেশী অংশগ্রহণকারীরা এবারের প্রদর্শণীতে আরও আকর্ষণীয় পর্ণ সেবা নিয়ে আসবেন।”

দেশ ও বিদেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্টসহ বিভিন্ন পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে ৬টি প্যাভেলিয়ন, ৭৫টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে।

ইউএস- বাংলা এয়ারলাইন্স দেশের অভ্যন্তরে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী, সিলেট ও বরিশালে দৈনিক ফ্লাইট এবং আন্তর্জাতিক রুটে কলকাতা, চেন্নাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংঝু, মাস্কাট এবং দোহায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স সম্প্রতি মনিটর এয়ারলাইন অব দি ইয়ার ২০১৯ এ অনটাইম পারফর্মেন্স (ডমেস্টিক) ক্যাটাগরিতে স্বর্ণ ট্রফি, ডমেস্টিক এয়ারলাইন অব দি ইয়ার, কাস্টমার ফ্রেন্ডলি এয়ারলাইন (ডমেস্টিক) এবং অনবোর্ড সার্ভিসেস ক্যাটাগরিতে রৌপ্য ট্রফি এবং মোস্ট ইমপ্রুভড সার্ভিসেস ইন ২০১৯ ক্যাটাগরিতে ব্রোঞ্জ ট্রফি অর্জন করেছে।