৭ ব্যাংকে নিয়োগ: বৃহস্পতিবারও আবেদন করা যাবে

রাষ্ট্রায়ত্ত পাঁচ ব্যাংক এবং দুটি করপোরেশনে ‘সিনিয়র অফিসার’ পদে নিযোগের আবেদনের সময় দুই দিন বেড়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2020, 05:14 PM
Updated : 5 Feb 2020, 05:14 PM

গত ২০ জানুয়ারি এ বিষয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বাংলাদেশ ব্যাংক। তাতে ‘সিনিয়র অফিসার’ পদে ৭৭১ কর্মকর্তা নিয়োগের এই আবেদনের শেষ সময় ছিল ৪ ফেব্রুয়ারি মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিট।

মঙ্গলবার তা বাড়িয়ে ৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত পুনঃনির্ধারণ করা হয়েছে।একইসঙ্গে ‘ট্র্যাকিং  পেজ’ সংগ্রহের সময় বাড়িয়ে ৯ ফেব্রুয়ারি রোববার রাত ১১টা ৫৯ মিনিট করা হয়েছে।

রাষ্ট্রায়ত্ত পাঁচ ব্যাংক এবং দুটি করপোরেশনে ‘সিনিয়র অফিসার’ পদে যে ৭৭১ কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে তারমধ্যে সরকারের সবচেয়ে বড় ব্যাংক সোনালী ব্যাংকে ২৬৪ জন, জনতায় ১৩৯, রূপালীতে ২১১, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ১১৩ এবং কর্মসংস্থান ব্যাংকে ৬ জন নিয়োগ দেওয়া হবে।

এছাড়া ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে (আইসিবি) এবং বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনে ৮ জন কর্মকর্তা নিয়োগ দেয়া হবে

২০ জানুয়ারি এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।তাতে বলা হয়েছিল, কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করলেই আবেদন করা যাবে এই পদে। আগ্রহীরা আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় ৪ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট

আবেদন ফি ২০০ টাকা; যা ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘রকেট’ এর মাধ্যমে প্রদান করতে হবে।

আবেদনকারীর বয়স হতে হবে ২০১৯ সালের ১ জুলাইয়ের মধ্যে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের শিক্ষাগত যোগ্যতা হচ্ছে, স্বীকৃত যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর অথবা চার বছর মেয়াদী স্নাতক বা স্নাতক সম্মান বা সমমানের ডিগ্রী থাকতে হবে।

বাংলাদেশ ব্যাংকের ওয়েব সাইট থেকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে এ আবেদন করতে হবে।