বাজারে এল নোকিয়া ২.৩ স্মার্টফোন

ফিচার-প্যাকড ডুয়েল ক্যামেরা, দুই বছরের অপারেটিং সিস্টেম (ওএস) আপডেটের প্রতিশ্রুতি দিয়ে এইচএমডি গ্লোবাল বাংলাদেশের বাজারে আনছে তাদের নতুন স্মার্টফোন নোকিয়া ২.৩।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2020, 05:20 PM
Updated : 28 Jan 2020, 12:21 PM

নোকিয়ার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিকালে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নোকিয়ার এই নতুন ফোন স্টলে নতুন স্মার্টফোনটির উদ্বোধন করেন অভিনেতা ফেরদৌস আহমেদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব মার্কেটিং ইফফাত জহুর, হেড অব সেলস অপারেশন মোজাম্মেল খান।

দেশের বাজারে শুক্রবার থেকে ১০ হাজার ৯৯৯ টাকায় তিনটি ভিন্ন কালারে (সায়ান গ্রীন, স্যান্ড ও চারকোল) পাওয়া যাবে নোকিয়ার নতুন এ স্মার্টফোনটি।

নোকিয়া জানিয়েছে, নোকিয়া ২.৩ মডেলের স্মার্টফোনটিতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা নিয়ন্ত্রিত -ক্যামেরা, যা ব্যাবহারকারীকে সেরা ছবি তোলার অভিজ্ঞতা দিবে। পাশাপাশি স্মার্টফোনটিতে রয়েছে  দুদিনের ব্যাটারি লাইফ এবং ৬.২ ইঞ্চির এইচডি প্লাস স্ক্রিন।

নোকিয়া ২.৩ এর ডুয়েল ক্যামেরা এবং এর রিকমেন্ডেড শট অপশন নোকিয়া ফোনের একদম নতুন একটি ফিচার, যা ব্যবহারকারীকে সেরা ছবি বেছে নিতে সাহায্য করবে।

রিকমেন্ডেড শট অপশনটি স্বয়ক্রিয়ভাবে শাটার প্রেসের আগে ও পরে অলটারনেটিভ ছবি ক্যাপচার করবে এবং সেরা ছবিটির পরামর্শ দেবে।

পোর্ট্রেট মোড এবং লো-লাইট ইমেজিং মোডের মতো আরও অনেকগুলো এআই-নিয়ন্ত্রিত সুবিধা রয়েছে এ ফোনটিতে; যার মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন সেটিংস ব্যবহার করে ক্রিয়েটিভ ছবি তুলতে পারবেন।