সুবিধা বঞ্চিত ২০ শিশুর আকাশে উড়ার স্বপ্ন পূরণ

সুবিধা বঞ্চিত শিশুদের আকাশ ভ্রমণের স্বপ্ন পুরণ করেছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার।

মেহেরুন নাহার মেঘলা, কক্সবাজার থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2020, 03:45 PM
Updated : 14 Jan 2020, 03:45 PM

মঙ্গলবার বিভিন্ন বয়সী ২০ জন শিশুকে নভোএয়ারের একটি ফ্লাইট ঢাকা থেকে কক্সবাজারে ঘুরিয়ে নিয়ে আসা হয়েছে।

আকাশ কুয়াশাচ্ছন্ন থাকায় নভোএয়ারের সকাল ৮ টার ফ্লাইটটি সময় পরিবর্তন করে জাগো ফাউন্ডেশনের স্কুল পর্যায়ের এই শিশুদের নিয়ে সকাল ১০ টা ১০ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। সেখানে সারাদিন আনন্দঘন সময় কাটানোর পর বিকাল সাড়ে ৪টার ফ্লাইটে ঢাকায় ফিরে আসে তারা।

শিশুদের কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড দেখানো হয়। সবাইকে খুব মজা করতে দেখা যায়।

স্বপ্ন পূরনের অনুভুতি প্রকাশ করে পঞ্চম শ্রেণির ছাত্র তামজিদ ইসলাম বিডনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্লেনে করে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুরতে যাব তা কখনো ভাবিনি। নভোএয়ারের কাছে কৃতজ্ঞ আমাদের এই স্বপ্নটাকে পূরণ করার জন্য।”

উম্মে হাবিবা বলেন, “মেঘের উপর দিয়ে বিমানে চড়েছি, খুবই মজা পেয়েছি। আমরা সমুদ্র সৈকতে খেলা করেছি, ফিশ ওয়ার্ল্ডে গিয়ে নানা ধরনের মাছ দেখেছি অনেক মজা করেছি। সব বিছু স্বপ্নের মতো লেগেছে।”

এই আয়োজন প্রসঙ্গে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ থেকেই নভোএয়ার এ ধরনের উদ্যেগ নিয়েছে। শিশুরাই জাতির ভবিষ্যৎ। তাদেরকে অনুপ্রেরণা দেওয়ার জন্যই আমাদের এই প্রচেষ্টা।

নভোএয়ার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিনা মূল্যে ওষুধ বিতরণ, খেলাধুলাসহ নানা আয়োজন করে থাকে বলে জানান তিনি।

প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল, রাজশাহী ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে নভোএয়ার।