জিপিওতে মুজিববর্ষের ক্ষণগণনার ঘড়ি

দেশের বিভিন্ন স্থানের মতো রাজধানীর গুলিশানে জিপিওতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার ঘড়ি উদ্বোধন করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2020, 11:44 AM
Updated : 11 Jan 2020, 11:44 AM

শুক্রবার সন্ধ্যায় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে পায়রা ও বেলুন উড়িয়ে এবং ডাক অধিদপ্তরের দুই ফটকে দুটি আধুনিক ডিসপ্লের পর্দা উন্মোচনের মাধ্যমে এর উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রী বলেন, “ডাক ও টেলিযোগাযোগ বিভাগ মুজিব শতবর্ষের শত কর্মসূচি পালন করবে। আজ তার যাত্রা শুরু হলো। আমরা বঙ্গবন্ধুকে যে শ্রদ্ধা জানাচ্ছি, তা তাঁর প্রাপ্য। বঙ্গবন্ধু সাধারণ মানুষের কল্যাণ ও দুঃখ ঘোচানোর জন্য কাজ করেছেন। কিন্তু দুর্ভাগ্য আমাদের, তাঁকে নির্মমভাবে স্বপরিবারে হত্যা করা হয়েছে।”

নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ডাক বিভাগও দ্রুত আধুনিকায়ন হচ্ছে। ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ ও ডাক বিভাগের আয়োজনে জিপিওতে মুজিববর্ষের ক্ষণগণনার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ সচিব নূর-উর-রহমান বলেন, মুজিববর্ষে মন্ত্রণালয়ের উদ্যোগে অনেক অনুষ্ঠান করা হবে। এসব অনুষ্ঠানের বেশির ভাগ করবে ডাক বিভাগ।

“এসব অনুষ্ঠানের পাশাপাশি নিজের কাজটা যদি আমরা নিষ্ঠার সাথে করি এবং মানুষের কল্যাণে কাজ করি, তাহলে মুজিববর্ষকে সফল করা সম্ভব হবে।”

ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র উদ্বোধন অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন। এ সময় ডাক অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শুক্রবার তেজগাঁও পুরাতন বিমানবন্দরে ৪৮ বছর আগে জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তনের ঘটনাপ্রবাহের প্রতীকী মঞ্চায়নের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের ১২ সিটি করপোরেশনে ২৮টি স্পটে, ৫৩ জেলায় ও দুটি উপজেলা মিলিয়ে মোট ৮৩টি জায়গায় বসানো কাউন্টডাউন ঘড়িও সঙ্গে সঙ্গে চালু হয়ে যায়।