পল্লী বিদ্যুতের প্রি-পেইড বিলও বিকাশে পরিশোধ করা যাবে

পল্লী বিদ্যুতের প্রি-পেইড বিলও এখন বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 11:08 AM
Updated : 15 Dec 2019, 11:08 AM

সম্প্রতি দুই প্রতিষ্ঠানের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে বলে বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলঅ হয়েছে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সচিব আসাফউদ্দৌলা এবং বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

চুক্তির আওতায় এখন পোস্টপেইড গ্রাহকদের পাশাপাশি পল্লী বিদ্যুতের প্রিপেইড গ্রাহকরাও বিকাশে যে কোন সময় যেকোন স্থান থেকে ঝামেলা ছাড়াই প্রিপেইড মিটার রিচার্জ করতে পারবেন।

এর ফলে সারাদেশে পল্লী বিদ্যুতের পোস্টপেইড এবং প্রিপেইড সেবা ব্যবহারকারী পৌনে তিন কোটি গ্রাহকের বিদ্যুৎ বিল পরিশোধ আরও  সহজ হল বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

“নতুন এই সেবা চালু হওয়া উপলক্ষ্যে আগামী ছয় মাস পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ করতে  গ্রাহককে  বাড়তি কোন চার্জ দিতে হবে না।”

প্রিপেইড মিটারের ব্যালেন্স শেষ হওয়া মাত্রই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তাই প্রয়োজন হয় তাৎক্ষণিক রিচার্জের। এক্ষেত্রে বিকাশে তাৎক্ষণিক যে কোন স্থান থেকে বিল পরিশোধের সুযোগ প্রিপেইড গ্রাহকদের আরও  নিরবিচ্ছিন বিদ্যুৎ সেবা উপভোগে সহায়তা করবে।

এ লক্ষ্যেই সারাদেশে পল্লী বিদ্যুতের ৯ লাখেরও বেশি প্রিপেইড মিটারের গ্রাহকের বিল পরিশোধ ঝামেলামুক্ত, সহজ, সাশ্রয়ী এবং নিরাপদ করতে দেশের বৃহত্তম মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ডের  মধ্যে চুক্তি হয়েছে।

চুক্তি সই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য (বিতরণ ও পরিচালনা) জহিরুল ইসলাম, সদস্য( পরিকল্পনা ও উন্নয়ন) মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী অঞ্জন কান্তি দাশ ও হেদায়েতুল ইসলাম, পরিচালক (অর্থ) হোসেন পাটোয়ারী, সিনিয়র সিস্টেম এনালিস্ট ফাহিম উদ্দিন এবং বিকাশের জেনারেল ম্যানেজার, বিজনেস ডেভেলপমেন্ট এস এম বেলাল আহমেদ, ম্যানেজার আবু সালেহ মো: মঈনউদ্দিন এবং ম্যানেজার তানভীর খান।

বিকাশ অ্যাপের পে-বিল অপশন থেকে পল্লী বিদ্যুৎ, প্রিপেইড মিটার নির্বাচন করে গ্রাহক নম্বর ও টাকার পরিমান দিয়ে খুব সহজেই বিল পরিশোধের সুযোগ পাবেন গ্রাহক। তাৎক্ষনিক ভাবেই বিল পরিশোধ হয়ে যাবে এবং গ্রাহক পুনরায় বিদ্যুৎ সেবা পাবেন।