সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেসের ১০ বছরপূর্তি উদযাপন

সিটি ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেস বাংলাদেশে তাদের যৌথ উদ্যোগের ১০ বছরপূর্তি উদযাপন করছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2019, 11:45 AM
Updated : 14 Dec 2019, 11:45 AM

এ উপলক্ষে শুক্রবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সিটি ব্যাংক নতুন কিছু সেবা চালুরও ঘোষণা দিয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানে জনপ্রিয় সঙ্গীত শিল্পী রুনা লায়লার সুরে আন্তর্জাতিক শিল্পীদের কণ্ঠে গাওয়া বাংলা গানের অ্যালবাম ‘লেজেন্ডস ফরএভার’ অবমুক্ত করা হয়। সিটি ব্যাংকের প্রযোজনায় রুনা লায়লা ফিচারিং লেজেন্ডস ফরএভার অ্যালবামে কণ্ঠ দিয়েছেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী আশা ভোসলে।

এতে আরও কণ্ঠ দিয়েছেন হরিহরণ, আদনান সামী এবং  রাহাত ফতেহ আলী খান। আর রুনা লায়লা একটি একক এবং আদনান সামীর সঙ্গে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন। অ্যালবাম অবমুক্ত করার আয়োজনে একক সঙ্গীত পরিবেশন করেন হরিহরণ।

অনুষ্ঠানে নতুন কার্ডসেবা ‘সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস প্রিপেইড কার্ড’ চালুর ঘোষণা দেয়া হয়। দেশ-বিদেশে ব্যবহার উপযোগী এই সেবাটি কর্পোরেট হাউজের গ্রাহকরা স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারবেন। কারণ এতে থাকছে অল-ইন-ওয়ান প্রিপেইড সল্যুশন। যা গ্রাহকদের জন্য হবে দারুণ সাশ্রয়ী সেবা। জানুয়ারি থেকে চালু হবে এই কার্ড।

অনুষ্ঠানে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, আমেরিকান এক্সপ্রেস কার্ডের মাধ্যমেই বাংলাদেশের বাজারে কার্ডসেবায় নতুন ধারা তৈরি হয়েছে। অ্যামেক্সের নানা ফিচার গ্রাহকদের জীবন সহজ করে দিয়েছে। সবমিলিয়ে অ্যামেক্স ডিজিটাল সেবার দিকে সবাইকে ধাবিত করতে সক্ষম হয়েছে।

“এভাবে অ্যামেক্স বাংলাদেশকে ক্যাশলেস সোসাইটির পথে নিতে অবদান রাখছে।”

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন বলেন,  ১০ বছরের দীর্ঘ পথে নিত্যনতুন সেবা দেয়ার মাধ্যমে আমেরিকান এক্সপ্রেস ব্যাংকিং খাতে অনন্য উচ্চতায় পৌঁছাতে সক্ষম হয়েছে।

‘অ্যামেক্স সিটি ব্যাংকের স্বকীয়তার বড় এক পালক হিসেবে যুক্ত হয়েছে’ উল্লেখ করে তিনি বলেন, “ আমাদের এক দশকের অংশীদারিত্ব স্মরণীয় রাখতে প্রিপেইড কার্ড চালু করছি। এটি বিশ্বজুড়েই প্রেস্টিজিয়াস এক ব্র্যান্ড। এই সেবা বহু মানুষের কাছে পৌঁছে যাবে। এর মাধ্যমে সমাজে অন্তর্ভূক্তিমূলক অর্থনৈতিক কর্মকান্ড আরও গতিশীল হবে।”

আমেরিকান এক্সপ্রেসের গ্লোবাল নেটওয়ার্ক সার্ভিসের (ভারত ও দক্ষিণ এশিয়া) ভিপি ও বিজনেস হেড দিব্যা জৈন বলেন, ‘‘২০০৯ সাল থেকে আমরা সিটি ব্যাংকের সহযোগী হিসেবে আছি। এটা দারুণ গর্বের এক ব্যাপার। এই সময়ে আমাদের যৌথ উদ্যোগ অনেক সফল হয়েছে। এরই ফল হিসেবে সেবায় নতুনত্ব আনা সম্ভব হয়েছে। আর এভাবে বাংলাদেশের কার্ডের বাজারে আমরা সেরা হতে পেরেছি।”

‘অ্যাম্বাসেডর ডে’ পালন

এদিকে সিটি ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেসের যৌথ উদ্যোগের ১০ বছরপূর্তি স্মরণীয় রাখতে বৃহস্পতিবার ‘অ্যাম্বাসেডর ডে’ পালন করেছে সিটি ব্যাংক।

এ কর্মসূচির মাধ্যমে ব্যাংকের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, উপব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা আমেরিকান এক্সপ্রেসের প্রতিনিধিদের সঙ্গে নিয়ে রাজধানীর বিভিন্ন মার্কেট পরিদর্শন করেছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তারা দোকানে দোকানে ঘুরে ১০ বছর ধরে আমেরিকান এক্সপ্রেস কার্ড সেবা গ্রহণ করার জন্য ব্যবসায়ীদের ধন্যবাদ জানান এবং আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় পাশে থাকার জন্য বিশেষ স্মারক হিসেবে সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেস স্যুভেনির ব্যবসায়ীদের কাছে হস্তান্তর করা হয়।

১০ বছরপূর্তি স্মরণীয় করে রাখতে সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেস কার্ড মেম্বাররা ডিসেম্বর মাসের প্রথমার্ধে পাচ্ছেন বিশেষ ছাড় ও অফার।

সিটি ব্যাংক ২০০৯ সালে বাংলাদেশে নিয়ে আসে আমেরিকান এক্সপ্রেস কার্ড। যার মাধমে বাংলাদেশের গ্রাহকরা বিশ্বমানের কার্ড সেবা পায়।