২০২১ সালে ‘নগদ’ এক নম্বর হবে: মোস্তাফা জব্বার

যাত্রা শুরু প্রথম বছরই ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ দ্বিতীয় অবস্থানে এসেছে উল্লেখ করে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, অচিরেই নগদ দেশের এক নম্বর পর্যায়ে যাবে। ২০২১ সালেই সেটা সম্ভব হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2019, 04:28 PM
Updated : 12 Dec 2019, 04:28 PM

বৃহস্পতিবার বাংলাদেশ ডাক বিভাগ মিলনায়তনে এক আলোচনা সভায় মন্ত্রী একথা বলেছেন বলে নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ উদযাপন উপলক্ষ্যে এই আলোচনার আয়োজন করা হয়। দিবসটি উদযাপনে সার্বিক সহায়তা করেছে ‘নগদ’।

মোস্তাফা জব্বার বলেন, “ডাক বিভাগকে অনেকে মনে করত এটি শেষ হয়ে গেছে। কেউ ভাবতে পারছিল না যে, এর বিভিন্ন প্রতিষ্ঠান লাভজনক হতে পারে। আমরা দেখিয়ে দেব, ডাক বিভাগ ঘুরে দাঁড়িয়েছে।”  

“গত ২৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ‘-এর উদ্বোধন করেন। বর্তমানে প্রতিদিন ‘নগদ’-এর লেনদেনের পরিমাণ ৮২ কোটি টাকার বেশি। ২৬ মার্চ যাত্রা করে আজ যদি দেশের দ্বিতীয় হতে পারি, তাহলে ২০২১ সালে আমরা এক নম্বর হতে পারব,” বলেন জব্বার।

ডাক ও টেলিযোগাযোগ সচিব নূর-উর-রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক মুহাম্মদ মাহফুজুল ইসলাম, এটুআই প্রকল্পের পলিসি অ্যাডভাইজার আনির চৌধুরী, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেগম অপরাজিতা হক, বেনজীর আহমেদ, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র বক্তব্য রাখেন।