ফের সর্বোচ্চ করদাতার পুরস্কার পেল গ্রামীণফোন

আবারও সর্বোচ্চ করদাতার সন্মাননা পেয়েছে গ্রামীণফোন-জিপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2019, 04:55 PM
Updated : 16 Nov 2019, 04:55 PM

বাংলাদেশের সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হিসেবে গ্রামীণফোনকে এই পুরস্কার দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর। 

শুক্রবার রাজধানীর র‌্যাডিসনে হোটেলে গ্রামীণফোন প্রতিনিধির হাতে ট্যাক্স কার্ড, সার্টিফিকেট এবং ক্রেস্ট তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল ও এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি ও ডেপুটি সিইও ইয়াসির আজমান প্রতিষ্ঠানের পক্ষ থেকে সন্মাননা ও পুরস্কার নেন।

গ্রামীণ ফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, বাংলাদেশের টেলিযোগাযোগ খাতের ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ এবং ২০১৮-১৯ অর্থবছরের করসংক্রান্ত মূল্যায়নের ভিত্তিতে জাতীয় রাজস্ব বোর্ড গ্রামীণফোনকে ২০১৪, ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালের সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি দিয়েছে। 

যাত্রা শুরুর পর থেকে অপারেটরটি কর, মূল্য সংযোজন কর- ভ্যাট, শুল্ক, ফোর জি লাইসেন্স এবং স্পেকট্রাম ফি বাবদ ৭৩ হাজার ৮৫ কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছে; যা প্রতিষ্ঠানটির মোট আয়ের ৫৪ শতাংশ।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি বলেন, “ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে ধারাবাহিক অবদান রাখতে এনবিআরের এই স্বীকৃতি আমাদের সবার জন্য একটি অনুপ্রেরণা। গ্রামীণফোন নিয়মিতভাবে তাদের বকেয়া পরিশোধ করে এবং এটি তারই স্বীকৃতি। জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হিসেবে আবারও স্বীকৃতি লাভ করতে পেরে আমরা আনন্দিত।"

"স্বাস্থ্যখাত, সামাজিক কল্যাণমূলক কর্মকাণ্ড এবং রাস্তাঘাট নির্মাণের মতো বিভিন্ন অর্থনৈতিক অবকাঠামো নির্মাণে সরকারি ব্যয়ে অবদান রাখতে পেরে আমরা গর্বিত।”

বিধিসম্মতভাবে কর প্রদান পদ্ধতিকে উৎসাহিত করতে ১৪ নভেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হওয়া করমেলায় অংশ নিয়েছে গ্রামীণফোন।

রাজধানীর অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত মেলায় রাজস্ব বোর্ডকে 'অ্যাডভান্স ইনকাম ট্যাক্স' হিসেবে ১৫০ কোটি টাকার চেক হস্তান্তর করেছে জিপি।