ঘোড়াশালে প্রাণ কারখানায় অগ্নিনির্বাপণ মহড়া

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে অগ্নিনির্বাপণ মহড়া হয়েছে নরসিংদীর ঘোড়াশালে প্রাণ কারখানায়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2019, 02:14 PM
Updated : 11 Nov 2019, 02:14 PM

শনিবার দুপুরে অনুষ্ঠিত এ মহড়ায় সহযোগিতা করেছে নরসিংদীর পলাশ ফায়ার স্টেশন।

অনুষ্ঠানের শুরুতেই পলাশ ও নরসিংদী ফায়ার স্টেশনের কর্মীদের সমন্বয়ে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।দমকলকর্মীরা কারখানার কর্মীদের আগুন থেকে বাঁচার প্রাথমিক দিক নির্দেশনা দেন বলে প্রাণের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ সময় নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক নূরুল ইসলাম বলেন,আগুন লাগার ঘটনায় সবার আগে ফায়ার সার্ভিসকে ফোন দিতে হবে।

“যে কোনো অগ্নিকান্ডের ঘটনায় প্রথম ফোনটি পরিবারকে নয়;ফায়ার সার্ভিসকে দেয়া উচিত।কেননা এ ধরনের ঘটনায় যতটা সম্ভব দ্রুত ছুটে যাওয়ার চেষ্টা করি আমরা।”

প্রাণ কারখানাকে মহড়ার জন্য নির্বাচন করায় পলাশ ফায়ার স্টেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান প্রাণ-আরএফএল  গ্রপের করপোরেট ফাইন্যান্সের জেনারেল ম্যানেজার কাজী ওয়াহিদুর রহমান।

তিনি বলেন, প্রাণ সবসময় শ্রমিকদের নিরাপত্তাকে অগ্রাধিকার দেয়। জরুরি মুহুর্তে আগুন নেভাতে প্রাণের প্রত্যেকটি কারখানায় নিজস্ব একটি দল রয়েছে।

“আজকের এই মহড়া নিঃসন্দেহে এই কারখানার অগ্নিনির্বাপক টিমের অভিজ্ঞতাকে আরো বাড়িয়ে দেবে।”

অনুষ্ঠানে নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস,পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন,পলাশের সহকারী কমিশনার (ভূমি) ফারহানা আলী,ঘোড়াশাল প্রাণ কারখানার মহাব্যবস্থাপক দীপক কুমার দেব ও প্রাণ ইন্ডাষ্ট্রিয়াল পার্কের মহাব্যবস্থাপক মোস্তাক চৌধুরী উপস্থিত ছিলেন।