রবির কাছে বিটিআরসির ‘পাওনা’: হাই কোর্টের আদেশ বৃহস্পতিবার

মোবাইল ফোন অপারেটর রবির কাছ থেকে বিটিআরসির নিরীক্ষা দাবির ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ে নোটিসের ওপর নিষেধাজ্ঞা আসবে কিনা তা বৃহস্পতিবার জানা যাবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 08:36 AM
Updated : 30 Oct 2019, 02:46 PM

এ বিষয়ে মঙ্গলবার আদেশের দিন নির্ধারিত থাকলেও বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের হাই কোর্ট বেঞ্চ তা পিছিয়ে বৃহস্পতিবার দিন রেখেছেন।

রবির আইনজীবী কাজী এরশাদুল আলম সাংবাদিকদের বলেন, “বিটিআরসির দাবি করা টাকা আদায়ের ওপর নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদনটির ওপর আজ আদেশ হওয়ার কথা ছিল। তা পিছিয়ে বৃহস্পতিবার ২টায় রেখেছেন আদালত।”

গত বছরের ৩১ জুলাই গ্রামীণফোনের কাছে নিরীক্ষা আপত্তির দাবির ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা এবং রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা রয়েছে বলে দাবি করে চিঠি দেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

কয়েক দফা চেষ্টায় সেই টাকা আদায় করতে না পেরে লাইসেন্স বাতিলের হুমকি দিয়ে নোটিস পাঠানো হয়েছে দুই অপারেটরকে। কিন্তু বিটিআরসির দাবি করা টাকার ওই অঙ্ক নিয়ে বরাবরই আপত্তি জানিয়েছে দুই অপারেটর।

সালিশের মাধ্যমে বিষয়টির নিষ্পত্তিতে বিটিআরসি রাজি না হওয়ায় দুই কোম্পানি আদালতের দ্বারস্থ হয়েছে।

বিটিআরসির দেওয়া ওই নোটিস চ্যালেঞ্জ করে নিম্ন আদালতে টাইটেল স্যুট (মামলা) করে রবি। মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞাও চাওয়া হয়।

কিন্তু নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দিলে আদেশের বিরুদ্ধে হাই কোর্টে আপিল করে রবি। গত ২০ অক্টোবর হাই কোর্ট আপিলটি শুনানির জন্য গ্রহণ করে।