এক মিনিটেই ‘নগদ’ অ্যাকাউন্ট

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা ‘নগদ’ এ মাত্র এক মিনিটে অ্যাকাউন্ট খোলার সুবিধা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 07:01 AM
Updated : 22 Oct 2019, 07:01 AM

মঙ্গলবার সকালে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে এক অনুষ্ঠানে এ সেবা উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন সাংবাদিকদের জানান, বাংলাদেশের জনগণের জন্য আর্থিক সেবাখাতকে আরও সহজ ও নিরাপদ করতে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদন সেবা ‘নগদ’কে ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত করে ‘১ মিনিটে নগদ অ্যাকাউন্ট’ সেবা উদ্বোধন করা হয়।

আগে যেকোনো মোবাইল অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র শনাক্ত করতে পাঁচদিন সময় লাগত। ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে এখন তথ্য যাচাই করতে সময় লাগে মাত্র এক মিনিট।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বিশ্ব ডাক দিবস উপলক্ষ্যে স্মারক ডাক টিকেট, টেলিটকের উদ্যোগে আর্কাইভস, গ্রন্থাগার অধিদপ্তরের ‘আইএসবিএন বারকোড’ সেবা ও ওয়েবভিত্তিক অনলাইনকরণ, টেলিটকের টেলি পে সেবা, টেশিসের নতুন ল্যাপটপ ও মোবাইল ফোনেরও উদ্বোধন করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, সচিব অশোক কুমার বিশ্বাস, ‘নগদ’র ব্যবস্থাপনা তানভীর মিশুকসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।