নভোএয়ার ও ফায়ারফ্লাইয়ের সহযোগিতা বিনিময় চুক্তি

বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার এবং মালয়েশিয়ার ফায়ারফ্লাই এর মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 01:12 PM
Updated : 17 Oct 2019, 01:12 PM

চুক্তির আওতায় দুই প্রতিষ্ঠান প্রশিক্ষণ, প্রকৌশল, উড়োজাহাজ রক্ষণাবেক্ষন ও ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে নিজেদের মধ্যে সহযোগিতা বিনিময় করবে।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে নভোএয়ায়ের  প্রধান কার্যালয়ে এই চুক্তি হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ও ফায়ারফ্লাই এর সিইও ফিলিপ সি ইউ জিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

মফিজুর রহমান বলেন, “যাত্রীদের উন্নত সেবা প্রদান ও নিরাপদ যাত্রা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। তাই সেবার মান আরও উন্নত করতে উড়োজাহাজ রক্ষনাবেক্ষন, দক্ষ জনবলসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্যই আমরা ফায়ারফ্লাই এর সঙ্গে চুক্তি করেছি।”

ফিলিপ সি ইউ জিন বলেন, বাংলাদেশের অন্যতম ও অগ্রগামী বেসরকারী এয়ারলাইন নভোএয়ারের সাথে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতামূলক এই সমঝোতা একটি মাইলফলক হিসেবে গণ্য হবে এবং সহযোগিতার পরিধি আরো বিস্তৃত হবে।

চুক্তি সই  অনুষ্ঠানে  দুই প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফায়ারফ্লাই, মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি অঙ্গ প্রতিষ্ঠান। ২০০৭ সালে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার পাশাপাশি পাইলটদের প্রশিক্ষণ দিয়ে থাকে। এছাড়া উড়োজাহাজের কারিগরি সহায়তা প্রদান করে প্রতিষ্ঠঅনটি।

নভোএয়ার  ৬টি এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ দিয়ে প্রতিদিন চট্টগ্রাম ৫টি, কক্সবাজার ৫টি, সৈয়দপুর ৫টি, যশোর ৫টি, সিলেট ২টি, বরিশাল, রাজাশাহী ও কলকাতায় ১টি করে ফ্লাইট পরিচালনা করছে।