বাংলামটরে ইসলামী ব্যাংকের ৩৪৮তম শাখা

রাজধানীর বাংলামটরে ৩৪৮তম শাখা খুলেছে ইসলামী ব্যাংক।

নিজস্ব প্রিতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2019, 11:09 AM
Updated : 15 Oct 2019, 11:09 AM

মঙ্গলবার সকালে বাংলামটরে পদ্মা লাইফ টাওয়ারে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ব্যাংকের মাহবুব উল আলম শাখাটির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মো. ইয়াহিয়া, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা, ঢাকা নর্থ জোনপ্রধান আমিনুর রহমান, বাংলামটর শাখাপ্রধান নূর এলাহি আল কামাল ভূঁইয়া, পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্সের পরিচালক  হুমায়ূন বখতিয়ার, এবং  জামান আরা বেগম বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মাহবুব উল আলম বলেন, বাংলাদেশ এখন সারাবিশ্বের উন্নয়নের মডেল। দেশের অর্থনীতি দ্রুত বর্ধনশীল। জাতীয় উন্নয়ন নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে ইসলামী ব্যাংক দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। দেশের শ্রেষ্ঠ ব্যাংকের মর্যাদা অর্জন করে ইসলামী ব্যাংক বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে টানা আট বছর অবস্থান ধরে রেখেছে।

তিনি বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকেই প্রযুক্তিকে অগ্রাধিকার দিয়ে কাজ করছে। ব্যাংকের কর্মকর্তাদের সততা, নিষ্ঠা, পেশাগত দক্ষতা ও আন্তরিক সেবার ফলেই ইসলামী ব্যাংক এই অবস্থানে পৌঁছেছে।

ব্যাংকিং খাতের সব আধুনিক ব্যবস্থাপনাকে কাজে লাগিয়ে ইসলামী ব্যাংকের  প্রযুক্তিসমৃদ্ধ সর্বোত্তম সেবা প্রদানের জন্য কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি মাহবুব উল আলম ।   

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের রপ্তানি আয়ের প্রধান খাত তৈরি পোশাক এবং  বৃহৎশিল্পে বিনিয়োগসহ ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে। এ প্রকল্পের ৯২ শতাংশ সদস্যই নারী।

দেশে সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী ব্যাংক এবং ব্যাংকিং খাতে সর্বোচ্চ করদাতা ব্যাংক হিসেবে জাতীয় বিভিন্ন পুরস্কার পেয়েছে ইসলামী ব্যাংক।