‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ গ্র্যান্ড ফিনালে শুক্রবার

বাংলা ভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়্যালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ এর গ্র্যান্ড ফিনালে ১১ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2019, 04:56 PM
Updated : 7 Oct 2019, 04:56 PM

রাজধানীর সোনারগাঁও হোটেলে সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে অনুষ্ঠান। বেসরকারি টিভি চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে অনুষ্ঠানটি ।

সোমবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা  হয়, বাছাইপর্ব এবং স্টুডিও পর্বগুলো শেষে ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ তৃতীয় বর্ষ এখন শেষ পর্যায়ে।

চূড়ান্ত পর্যায়ে সেরা ৬ বাংলাবিদ-ময়মনসিংহের অন্তিকা জান্নাত, ঢাকার সুমেহরা কবীর,  বরিশালের অয়ন চক্রবর্তী ও  খাতুনে জান্নাত প্রাপ্তি, রাজশাহীর শাজেদুর রহমান শাহেদ এবং চট্টগ্রামের সাকিরা নূর মজুমদার লড়ছে সেরাদের সেরা হবার যুদ্ধে।

সেরা ৬ বাংলাবিদের মধ্যে শীর্ষস্থান অধিকারী জিতে নেবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি।দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবে  যথাক্রমে ৩ লাখ ও ২ লাখ টাকার মেধাবৃত্তি।

এ ছাড়াও প্রথম দশজন প্রতিযোগী পাবে ১টি ল্যাপটপসহ ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্যে ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।

বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় চ্যানেল আই–এ প্রচারিত হয় এ প্রতিযোগিতা। যার উদ্দেশ্য হচ্ছে নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দেওয়া।