প্রধানমন্ত্রীর দিল্লি সফরে ব্যবসায়ী প্রতিনিধি দল

বিশ্ব অর্থনৈতিক ফোরাম (ডব্লিউইএফ) আয়োজিত ভারতীয় অর্থনৈতিক সম্মেলনে যোগ দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়েছে একটি উচ্চ পর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধিদল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2019, 04:37 PM
Updated : 3 Oct 2019, 04:53 PM
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম প্রতিনিধিদলটির নেতৃত্ব দিচ্ছেন।

এফবিসিসিআইয়ের ব্যবসায়ী প্রতিনিধিদলে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি হাসিনা নেওয়াজ, রেজাউল করিম রেজনু, সিদ্দিকুর রহমান, মীর নিজাম উদ্দিন আহমেদ, নিজাম উদ্দিন রাজেশ এবং এফবিসিসিআই পরিচালক বেনজীর আহমেদ, কোহিনুর ইসলাম, মোহাম্মদ নিজাম উদ্দিন, মোহাম্মদ রিয়াদ আলী, প্রীতি চক্রবর্তী, আলমগীর শামসুল আলামিন কাজল, মুনির হোসেন, এম এ রাজ্জাক খান, সৈয়দ নুরুল ইসলাম এবং মোহাম্মদ মুনজুর রহমান রয়েছেন।

এছাড়া এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টির সভাপতি মাহবুবুল আলম, ইজেনারেশন চেয়ারম্যান শামীম আহসান, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টির সভাপতি নিহাদ কবির, ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ওসামা তাসের এবং বিজিএমইএ সভাপতি রুবানা হক রয়েছেন ওই বাণিজ্য প্রতিনিধিদলে।

বৃহস্পতিবার এফবিসিসিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সফরের প্রথম দিন ভারতীয় অর্থনৈতিক সম্মেলনে অংশ নিয়েছেন প্রতিনিধিদলের সদস্যরা। ডব্লিউইএফ-এর সহযোগিতায় ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই) এ সম্মেলন আয়োজন করেছে।

সম্মেলনের দ্বিতীয় দিন শুক্রবার এফবিসিসিআই সভাপতি ভারতের শীর্ষস্থানীয় বিভিন্ন শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের সঙ্গে বৈঠকে মিলিত হবেন বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

প্রধানমন্ত্রী  শেখ হাসিনা এবং ভারতের বাণিজ্য, শিল্প এবং রেলমন্ত্রী পীষূষ গয়াল ওই বৈঠকে উপস্থিত থাকবেন।

একই দিন ইন্ডিয়া-বাংলাদেশ বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবে এফবিসিসিআই বাণিজ্য প্রতিনিধিদল। অনুষ্ঠানে বক্তব্যের পাশাপাশি ’রাইজিং বাংলাদেশ’ শিরোনামে একটি ভিডিও প্রেজেন্টেশন দেবেন এফবিসিসিআই সভাপতি ফাহিম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এফবিসিসিআই সভাপতি ও সিনিয়র সহ-সভাপতির অনুপস্থিতিতে সংগঠনের ভারপ্রাপ্ত  সভাপতির দায়িত্ব পালন করছেন সংগঠনের সহ-সভাপতি দিলিপ কুমার আগারওয়ালা।