ভিসা কার্ড থেকেও বিকাশে টাকা পাঠানো যাবে

বিকাশের গ্রাহকরা সব ধরনের ভিসা কার্ড থেকেও তাদের অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন। খুব শিগগিরই এ সুবিধা এ সুবিধা পাবেন বিকাশের গ্রাহকরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2019, 11:33 AM
Updated : 23 Sept 2019, 11:35 AM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার এ লক্ষ্যে ভিসার সঙ্গে বিকাশ একটি চুক্তি করেছে।

এই চুক্তির আওতায় গ্রাহক, বাংলাদেশে ইস্যুকৃত ভিসার ডেবিট এবং ক্রেডিট কার্ড থেকে বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’ সেবার মাধ্যমে তার অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধা পাবেন।

ভিসা এবং বিকাশের মধ্যে সংযোগ তৈরিতে প্রযুক্তিগত সহায়তা দেবে ইস্টার্ন ব্যাংক।

ভিসার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টি আর রামাচন্দ্র, ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর বিকাশ কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভিসার সাউথ এশিয়ার বিজনেস ডেভেলপমেন্ট লিডার সৌম্য বসু, ইবিএলের হেড অব রিটেল অ্যান্ড এসএমই ব্যাংকিং এম খোরশেদ আনোয়ার এবং বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ।

বিকাশের সিইও কামাল কাদীর বলেন, “এই পার্টনারশিপ ভিসা ও বিকাশ উভয় প্রতিষ্ঠানের গ্রাহকদেরই আরো উন্নত সেবার অভিজ্ঞতা দেবে। সময় নিয়ে লাইনে দাঁড়িয়ে ক্রেডিট কার্ডের বিল পরিশোধের আর প্রয়োজন পড়বে না।”

“পরবর্তীতে ভিসা ক্রেডিট কার্ডের বিলও বিকাশের মাধ্যমে পরিশোধ করার সেবা চালু হবে। দেশে প্রথমবারের মত চালু হতে যাওয়া এই সেবা মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের ক্রমবর্ধমান গ্রাহকদের ক্রেডিট কার্ডের বিল পেমেন্টে দ্রুত, নিরাপদ, ঝামেলামুক্ত এক অভিজ্ঞতা দেবে। ”

ভিসার ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টি আর রামাচন্দ্র বলেন, “এই সেবায় আমাদের অগণিত গ্রাহকরা তাদের বিকাশ অ্যাকাউন্টে ভিসা কার্ড থেকে টাকা পাঠানোর সুবিধা পাবেন। মূল্য পরিশোধের ক্ষেত্রে মোবাইল পেমেন্টের গ্রহণযোগ্যতা বাড়ার প্রেক্ষাপটে ভিসা বাংলাদেশের ডিজিটাল পেমেন্টের অগ্রগামীদের সাথে পার্টনারশিপ অব্যহত রাখবে।”

আলী রেজা ইফতেখার বলেন, বিকাশ ও ভিসার এই চুক্তি ডিজিটাল বাংলাদেশের জন্য এক অনন্য পদক্ষেপ। যা ক্যাশলেস পেমেন্টের ইকোসিস্টেম তৈরি করবে এবং কার্ড ব্যবহারকারীদের আরো বেশি জায়গায় পেমেন্টের অপশন তৈরি করবে।