বিএমডাব্লিউর সেডান বাংলাদেশে, দাম আড়াই কোটি

বিশ্বের শীর্ষস্থানীয় বিলাসী গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান বিএমডাব্লিউর সেভেন সিরিজের সেডান গাড়ি এখন বাংলাদেশে বিক্রি হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2019, 01:22 PM
Updated : 12 Sept 2019, 01:22 PM

বাংলাদেশে বিএমডাব্লিউ’র পরিবেশক এক্সিকিউটিভ মোটরস লিমিটেড এটি বাজারজাত করছে। গাড়িটির দাম হচ্ছে আড়াই কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তেজগাঁও-গুলশান লিংক রোডে এক্সিকিউটিভ মোটরসের শোরুমে নতুন বিএমডাব্লিউ ৭৪৫ এলই মডেলের এই গাড়িটি উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশে বিএমডাব্লিউ’র একমাত্র পরিবেশক এক্সিকিউটিভ মোটরসের পক্ষ থেকে জানানো হয়, গাড়িটিতে ৫ বছরের ফ্রি সার্ভিস, যন্ত্রাংশ, রক্ষণাবেক্ষন এবং মেরামত সুবিধা রয়েছে। ফলে কেনার পর ৫ বছর গ্রাহকদের অতিরিক্ত কোন ব্যায় বহন করতে হবে না।  

এক্সিকিউটিভ মোটরসের অপারেশন বিভাগের পরিচালক দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল বলেন, বিএমডাব্লিউর নতুন ফ্ল্যাগশিপ মডেলটিতে রয়েছে উদ্ভাবনী নিয়ন্ত্রণের সুবিধা, ড্রাইভিং অ্যাসিসটেন্স,অত্যাধুনিক প্রযুক্তি সংযোগ।যা গাড়িপ্রেমীদের দেবে নতুন ধরনের ড্রাইভিং অভিজ্ঞতা।

তিনি বলেন, ২৯৯৪ সিসির গাড়িটি প্রতি ঘন্টায় সর্বোচ্চ ২৫০ কিলোমিটার গতি তুলতে পারে। গতি প্রতি ঘন্টায় ০ থেকে ১০০ কিলোমিটারে পৌঁছাতে মাত্র ৫ দশমিক ১ সেকেন্ড সময় নেয়।

সেভেন সিরিজ মডেলের গাড়িতে রয়েছে ফুল-হাইব্রিড ড্রাইভ সুবিধা, গাড়ি চালুর শক্তি উত্পাদন হবে পেট্রোল ইঞ্জিন অথবা ইলেক্ট্রিক মোটর কিংবা দুটি পদ্ধতিতেই।

১৭ দশমিক ১৫ ফুটের এই বিলাশবহুল সেডানটি তৈরী হয়েছে বিএমডাব্লিউ গ্রুপের সবচেয়ে বড় কারখানা ডিনগলফিংয়ে।

এক প্রশ্নের উত্তরে সাজিদ আফজাল বলেন, “বাংলাদেশে ২০১৬ সাল থেকে প্রতিবছর প্রায় ১০০ বিএমডাব্লিউর গাড়ি আমরা বিক্রি করছি।”

বিএমডাব্লিউ প্রতি চার বছর পর পর তাদের বর্তমান মডেলে কিছু পরিবর্তন করে, যাকে এলসিআই বা লাইফ সাইকেল ইমপালস্ বলা হয়।

বিএমডাব্লিউ ৭৪৫ এলই হচ্ছে আগের সেভেন সিরিজের নতুন ভার্সন।