বিকাশে ডিপিডিসির বিদ্যুৎ বিল

ঢাকার বৃহত্তম বিদ্যুৎ বিতরণ কোম্পানি- ডিপিডিসির গ্রাহকরা ঘরে বসেই তাদের বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করতে পারবেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2019, 05:48 PM
Updated : 7 Sept 2019, 05:48 PM

ডিপিডিসির ১২ লাখ পোস্ট পেইড এবং প্রিপ্রেইড গ্রাহক এখন যে কোন সময়, যে কোন স্থান থেকেই বিকাশে সহজে, নিরাপদে এবং দ্রুততম সময়ে বিদ্যুৎ বিলের পরিমান চেক করতে এবং সেই বিল পরিশোধ করতে পারবেন।

বর্তমানে দেশের তিনটি বৃহৎ বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানের প্রায় ২ কোটি ৭৫ লাখ গ্রাহক বিকাশে তাদের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারছেন।  

বিকাশের মাধ্যমে ডিপিডিসির বিদ্যুৎ বিল পরিশোধের ব্যাংকিং পার্টনার হিসেবে থাকবে ব্র্যাক ব্যাংক। 

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ডিপিডিসি, বিকাশ এবং ব্র্যাক ব্যাংকের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি হয়েছে বলে বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ডিপিডিসির কোম্পানি সেক্রেটারি মো: আসাদুজ্জামান, বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং ব্র্যাক ব্যাংকের হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রিফাত উল্লাহ খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এসময় ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর এবং ব্র্যাক ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক  ও চিফ অপারেটিং অফিসার সাব্বির হোসেন উপস্থিত ছিলেন।

বিকাশে বিল পরিশোধ করতে অ্যাপের পে-বিল অপশন থেকে ডিপিডিসি নির্বাচন করতে হবে। এরপর ডিপিডিসি কাস্টমার নম্বর দিয়ে, মাস ও সাল নির্বাচন করলে বিলের পরিমান দেখা যাবে। বিল পরিশোধ করতে চাইলে পিন নম্বর দিয়ে পরিশোধ প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন গ্রাহক।

বিকাশে ডিপিডিসির বিল পরিশোধের নতুন এই সেবা চালু হওয়া উপলক্ষ্যে প্রথম ৬ মাস কোন চার্জ থাকছে না।

বিকাশে পল্লী বিদ্যুৎ, ডেসকো, নেসকোর বিদ্যুৎ বিলসহ আরো অন্যান্য ইউটিলিটি সেবার বিল পরিশোধ করতে পারেন গ্রাহক।