গ্রামীণফোনের নতুন সিএফও ইয়েন্স বেকার

গ্রামীণফোনের নতুন প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ইয়েন্স বেকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2019, 02:38 PM
Updated : 21 August 2019, 02:38 PM

এ পদে তিনি পূর্বের সিএফও কার্ল এরিক ব্রোতেনের স্থলাভিষিক্ত হয়েছেন বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

১৫ আগস্ট গ্রামীণফোনে যোগদানের পূর্বে ইয়েন্স বেকার পোল্যান্ডভিত্তিক টি-মোবাইল-এর সিএফও হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার আগে তিনি ‘টি-অনলাইন ইন্টারন্যাশনাল এজি’-এর সিএফও হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া ডয়েচে টেলিকম গ্রুপে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে জার্মানি, পোল্যান্ড, ফ্রান্স এবং স্পেনে তার রয়েছে ২০ বছরের কাজের অভিজ্ঞতা।

গ্রামীণফোনে যোগদান প্রসঙ্গে ইয়েন্স বেকার বলেন, “সাত কোটিরও অধিক গ্রাহকের টেলিকম ও ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনে যোগদান করতে পেরে আমি গর্ব বোধ করছি। চতুর্থ শিল্পবিপ্লবকে সামনে রেখে এধরণের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব গ্রহণ করা দারুণ চ্যালেঞ্জিং একটি কাজ হতে যাচ্ছে আমার জন্যে।”

জার্মানির ফ্রি ইউনিভার্সিটি অব বার্লিন থেকে ভূগোল, অর্থনীতি এবং ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন ইয়েন্স বেকার। এছাড়াও তিনি লন্ডন স্কুল অব ইকোনমিকস এবং ডয়েচে টেলিকম জেনারেল ম্যানেজমেন্ট প্রোগ্রামের অ্যালামনাই হিসেবে যুক্ত রয়েছেন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, “বাংলাদেশে ইয়েন্সকে স্বাগত জানাতে পেরে আমরা উৎফুল্ল। ইয়েন্স-এর রয়েছে একযুগেরও বেশি সময়ব্যাপী টেলিকম খাতে প্রধান আর্থিক কর্মকর্তা হিসেবে কাজের অভিজ্ঞতা। তার অভিজ্ঞতা ও দক্ষতা গ্রামীণফোন টিমে এক নতুন মাত্রা যোগ করবে।”