ডেঙ্গু প্রতিরোধে প্রাণ-আরএফএলের পরিচ্ছন্নতা অভিযান

কারখানা ও এর আশেপাশের এলাকায় পরিচ্ছন্নতা অভিযান ও ডেঙ্গু জ্বর নিয়ে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে প্রাণ-আরএফএল গ্রুপ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2019, 03:47 PM
Updated : 8 August 2019, 03:52 PM

বুধবার নরসিংদীতে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্ক ও প্রাণ ফ্যাক্টরি ঘোড়াশাল এবং গাজীপুরে আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে একযোগে এ কর্মসূচি পালন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

কর্মসূচির মধ্যে ছিল ফগার মেশিন দিয়ে উড়ন্ত মশা নিধন,সচেতনতামূলক র‌্যালি,ডেঙ্গু রোগ প্রতিরোধে প্রশিক্ষণ প্রদান। এসব কার্যক্রমে কারখানার মহাব্যবস্থাপক,চিকিৎসক,স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
প্রাণ গ্রুপের জেনারেল ম্যানেজার  কাজী ওয়াহিদুর রহমান বলেন,সারা বছরই কারখানায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। কিন্তু এ বছর ডেঙ্গু জ্বর নিয়ে মানুষের মধ্যে উদ্বেগ থাকায় কারখানার কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকরা যাতে নিশ্চিন্তে কর্মক্ষেত্রে পেশাগত দায়িত্ব পালন করতে পারে সেজন্য পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান জোরদার করা হয়েছে।
“আমাদের এর অভিযান শুধু কারখানার ভেতরেই সীমাবদ্ধ না। আশেপাশের লোকজনকেও সামাজিক দায়দ্ধতায় অংশ হিসেবে সম্পৃক্ত করেছি।যাতে  তারাও এই বিষয়ে সচেতন থাকে এবং নিজেদের পরিবারকে সুরক্ষা দিতে পারে।”