সামিট টেকনোপলিসে ১ কোটি ডলার বিনিয়োগ করবে নেটওয়ার্ল্ড

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে চৌম্বক মুদ্রণ কালি (এমআইসিআর) চেক বুক মুদ্রনের কারখানা স্থাপনে সামিট টেকনোপলিসে ১ কোটি ডলার বিনিয়োগ করবে নেটওয়ার্ল্ড হোল্ডিংস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2019, 03:03 PM
Updated : 23 July 2019, 03:03 PM

রোববার সামিট টেকনোপলিস এবং নেটওয়ার্ল্ড হোল্ডিংসের মধ্যে এ বিষয়ে একটি ইজারা চুক্তি সই হয়েছে বলে নেটওয়ার্ল্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চুক্তি অনুযায়ী সামিট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সামিট টেকনোপলিস নেটওয়ার্ল্ড হোল্ডিংসকে প্রয়োজনীয় সব অবকাঠামো সেবা সরবরাহ করবে।

নেটওয়ার্ল্ড হোল্ডিংস সামিট টেকনোপলিসে প্রথম ধাপে ১ মিলিয়ন ডলার এবং এরপর থেকে ধাপে ধাপে ১০ মিলিয়ন (১ কোটি) ডলার বিনিয়োগ করবে।

২০২০ সালের প্রথমার্ধে কারখানাটির কার্যক্রম শুরু হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সামিট টেকনোপলিসের ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা খান এবং নেটওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক সাবিক রহমান চুক্তিতে সই করেন। এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, সামিট গ্রুপের ভাইস চেয়ারম্যান ফরিদ খান, পরিচালক ফাদিয়া খানসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলন।

সামিট টেকনোপলিস সরকারি-বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) কালিয়াকৈরের গাজীপুরে অবস্থিত বঙ্গবন্ধু হাই-টেক সিটির ৯১ একর জায়গায় তথ্য প্রযুক্তি, তথ্য প্রযুক্তি সম্বলিত সেবাসমূহ (আইটিইএস), দূষণমূক্ত ম্যানুফ্যাকচারিং এসেম্বলি লাইন এবং ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানসমূহের অবকাঠামো উন্নয়নে কাজ করছে।

আর নেটওয়ার্ল্ড হোল্ডিংস নেটওয়ার্ল্ড গ্রুপের একটি অংগ প্রতিষ্ঠান। ব্যাংক ও অন্যান্য খাতে আইসিটি প্রডাক্ট সরবরাহ ও সেবা প্রদান করে প্রতিষ্ঠানটি।নেটওয়ার্ল্ড গ্রুপ ২০০৮ সাল থেকে ব্যাংকিং খাতে এটিএম ম্যানেজমেন্ট সেবা দিয়ে যাচ্ছে।