কুষ্টিয়ায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বই বিতরণ

কুষ্টিয়ার ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেছে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস বিকাশ ও বিশ্ব সাহিত্য কেন্দ্র।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2019, 01:21 PM
Updated : 16 July 2019, 01:21 PM

মঙ্গলবার শহরের মোহিনী মোহন বিদ্যাপীঠ অডিটোরিয়ামে বই বিতরণ করা হয়।

বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহিনী মোহন বিদ্যাপীঠ, কুষ্টিয়া মিলপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়, মীর মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়, কুষ্টিয়া হাইস্কুল এবং সিরাজুল হক মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়।

বই বিতরণ অনুষ্ঠানে বিকাশের হেড অব রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, এভারেস্ট বিজয়ী বাংলাদেশী এম এ মুহিত, কুষ্টিয়া হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা শাবানা ইয়াসমিন এবং শহরের মোহিনী মোহন বিদ্যাপীঠের প্রধান শিক্ষক সিরাজ উদ্দিন মালিথা উপস্থিত ছিলেন।

আলোকিত মানুষ গড়ার প্রত্যাশা নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করে আসছে। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে।

বিশ্ব সাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচির সঙ্গে ২০১৪ সাল থেকে যুক্ত আছে বিকাশ। চলতি বছরের ৪০ হাজারসহ দুই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারাদেশের ৪০০টি স্কুলে এ বছরের বইগুলো বিতরণ করা হবে।