যশোরের চৌগাছায় ব্র্যাক ব্যাংকের ১০০তম এজেন্ট ব্যাংকিং

ব্র্যাক ব্যাংক যশোরে ১০০তম এজেন্ট ব্যাংকিং আউটলেট চালু করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2019, 01:34 PM
Updated : 13 July 2019, 01:34 PM

শুক্রবার ব্যাংকের এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন, রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান নাজমুর রহিম স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ব্যবসায়ীদের সাথে নিয়ে যশোরের চৌগাছায় ১০০তম এই আউটলেটটির উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষকে ব্যাংকিং সেবা পৌঁছে দিতে ২০১৮ সালে এজেন্ট ব্যাংকিং চালু করে ব্র্যাক ব্যাংক।

উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দ আব্দুল মোমেন বলেন, ব্র্যাক ব্যাংকের ভিশন হচ্ছে ব্যাংকিং সেবা দেশের বঞ্চিত মানুষকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসা। এজেন্ট ব্যাংকিং একটি ইনক্লুসিভ ব্যাংকিং মডেল, যার মাধ্যমে বঞ্চিত মানুষকে ব্যাংকিং সেবা প্রদান করা সম্ভব হচ্ছে।

“বায়োমেট্রিক যাচাইকরণ এবং ডিজিটাল সক্ষমতার মাধ্যমে আমাদের এজেন্ট ব্যাংকিং যেকোনো সময় এবং যেকোনো জায়গায় ২৪/৭ ব্যাংকিং সেবা প্রদান করবে। এজেন্ট ব্যাংকিং সেবা নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে এবং যশোরের গ্রামীণ অর্থনীতি উন্নয়নে উল্লেখযোগ্যভাবে অবদান রাখবে।”

অনুষ্ঠানে উপস্থতি ছিলেন যশোর জোনাল সেটেলমেন্ট অফিসের সিনিয়র অ্যাসিটেন্ট সেক্রেটারি হাসান হাবিব, রোরাল রিকন্সট্রাকশন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফিলিপ বিশ্বাস, চৌগাছা সরকারি কলেজের প্রিন্সিপাল রফিকুল ইসলাম কবির, চৌগাছা বাজার কমিটির সভাপতি এস এম শফিকুর রহমান, চৌগাছার মাস্টার এজেন্ট আলমগীর কবির এবং ব্র্যাক ব্যাংকরে এজেন্ট ব্যাংকিং বিভাগের প্রধান প্রধান নাজমুল হাসান প্রমুখ।   

বিজ্ঞপ্তিতে বলা হয়, এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সাথে সাথে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকরা এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোতে অ্যাকাউন্ট খোলা, টাকা জমা দেওয়া, উঠানো, ডিপিএস, এফডিআর, তহবিল স্থানান্তর, বৈদেশিক রেমিট্যান্স, ইউটিলিটি বিল, বিমা প্রিমিয়াম পেমেন্ট, ঋণ বিতরণ ও পরিশোধ, সরকারি ভাতা প্রাপ্তি, ডেবিট কার্ড এবং চেক বুক রিকুইজিশন, স্কুল ফি প্রদানসহ নানান ব্যাংকিং সেবা পাচ্ছে।