মিৎসুবিশির হাইব্রিড গাড়ি নিয়ে এল র‌্যাংগস

বাংলাদেশের বাজারে জাপানের মিৎসুবিশির হাইব্রিড স্পোর্টস গাড়ি নিয়ে এসেছে র‌্যাংগস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2019, 04:29 PM
Updated : 8 July 2019, 04:29 PM

৬৫ লাখ টাকায় মিলবে এই গাড়িটি।

সোমবার এক সংবাদ সম্মেলনে মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভিকে বিশ্বের প্রথম হাইব্রিড এসইউভি শ্রেনীর গাড়ি হিসেবে পরিচয় করিয়ে দেন র‌্যাংগস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শোয়েব আহমেদ।

রাজধানীর তেজগাওয়ে মিৎসুবিশি প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ব্যক্তিগত গাড়ির বিক্রয় বিভাগের প্রধান সাদিকুল মোস্তাক, মার্কেটিং প্রধান ফারহান হাদী এবং সাপ্লাই চেইন বিভাগের সহকারী ম্যানেজার ফরিদ আল সোহান উপস্থিত ছিলেন।

শোয়েব আহমেদ বলেন, মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভিতে ইঞ্জিনের সাথে দুইটি আলাদা মোটর থাকার কারণে এটি চালকের প্রয়োজন অনুযায়ী তিনটি ভিন্ন মোডে চলতে পারে।

এই হাইব্রিড গাড়িটির ব্যাটারিতে একবার চার্জ দিলে শুধু ব্যাটারি দিয়েই ৫৪ কিলোমিটার পর্যন্ত যাওয়া যাবে।পাশাপাশি দৈনন্দিন চলাফেরার জন্যে রয়েছে দুইটি হাইব্রিড মোড, যা জ্বালানী সাশ্রয়ী এবং কার্বন-ডাই-অক্সাইড নিঃসরণ কমাবে।

মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভির ব্যাটারি গ্রাহকের বাসায় বা গ্যারেজেই সহজে চার্জ করা যাবে। ১২ কিলোওয়াট আওয়ারের এই ব্যাটারিকে মাত্র ২৫ মিনিটে ৮০ শতাংশ পর্যন্ত দ্রুত চার্জ করে ফেলা যায়।

যাত্রা শুরুর ছয় বছরের মধ্যে বেস্ট প্লাগ-ইন ভেহিকেল, গ্রীন এসইউভি অব দ্য ইয়ার এবং জাপানের সেরা উদ্ভাবনী গাড়ির স্বীকৃতি রয়েছে মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভির ঝুলিতে।

শোয়েব আহমেদ বলেন, বাংলাদেশে আউটল্যান্ডারের বিক্রয়োত্তর সেবার জন্য জাপানী প্রতিষ্ঠানটির অনুমোদন রয়েছে র‌্যাংগস ওয়ার্কশপ লিমিটেডের। জাপানে প্রশিক্ষিত জনবল নিয়ে তারা গ্রাহকের সব সমস্যা সমাধানে প্রস্তুত। আর মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভি গাড়িটি এখন থেকে পাওয়া যাবে র‌্যাংগসের ঢাকা ও চট্টগ্রাম প্রদর্শনী কেন্দ্রে।