শরীয়াহভিত্তিক ক্রেডিট কার্ড আনল শাহ্জালাল ব্যাংক

ইসলামী শরীয়াহভিত্তিক ক্রেডিট কার্ড চালু করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2019, 02:29 PM
Updated : 30 June 2019, 09:10 AM

গ্রাহকদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে এই কার্ড চালু করা হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম শহীদুল ইসলাম।

শনিবার রাজধানীর পূর্বানী হোটেলে এই কার্ডের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে এম শহীদুল ইসলাম নতুন কার্ডের বিভিন্ন দিক এবং ব্যাংকের সার্বিক পরিস্থিতি তুলে ধরেন।

এ সময় অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ, উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্জাহান সিরাজ ও এম আখতার হোসেন, জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান সামছুদ্দোহা সিমু,  কোম্পানী সচিব আবুল বাশার, সিএফও জাফর ছাদেক এবং কার্ড ডিভিশনের প্রধান মারুফুর রহমান খান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইসলামী শরীয়াহ’র ওয়াকালাহ ধারণা অনুসরণ করে চালু করা হয়েছে এই ক্রেডিট কার্ড।  গ্রাহক কোন ইস্যু ফি ছাড়া আন্তর্জাতিক মানের সেবা পাবেন এই কার্ড থেকে।

বিশ্বখ্যাত ভিসা ব্র্যান্ডের ডুয়েল কারেন্সি এই ক্রেডিট কার্ড প্লাটিনাম, গোল্ড এবং ক্ল্যাসিক- এই তিনটি ক্যাটাগরিতে চালু করা হয়েছে।

এই ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রাহকরা লেনদেনের ঝামেলা এড়িয়ে স্বাচ্ছন্দে কেনাকাটা করতে পারবেন। ইএমআই সুবিধাসহ কেনাকাটায় ও খাবারের বিভিন্ন আউটলেটে উল্লেখযোগ্য ডিসকাউন্ট পাওয়া যাবে।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ইসলামী শরীয়াহ্ ভিত্তিক ক্রেডিট কার্ড চালু উপলক্ষে শনিবার ঢাকার পূর্বানী হোটেলে সংবাদ সম্মেলনে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম শহীদুল ইসলাম। ছবি: আব্দুল্লাহ আল মমীন

আন্তর্জাতিক ভ্রমণেও এই কার্ড গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বলাকা লাউঞ্জে প্লাটিনাম কার্ডহোল্ডারের জন্য রয়েছে আপ্যায়নের বিশেষ ব্যবস্থা।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল ইসলাম বলেন, বর্তমানে শাজালাল ব্যাংকের ইকুইটি ২ হাজার ৫৯৪ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৮৪৮ কোটি ৫৬ লাখ টাকা। মোট সম্পদ ২৫ হাজার ৬৮২ কোটি ৪১ লাখ টাকা। মোট আমানত ও বিনিয়োগের পরিমাণ ৩৮ হাজার ৪৩৬ কোটি টাকা।

২০১৯ সালের প্রথম ৬ মাসের আামদানি ও রপ্তানি বাণিজ্যের পরিমাণ ১৫ হাজার কোটি টাকা। সংগৃহীত রেমিটেন্সের পরিমাণ প্রায় ৪০০ কোটি টাকা।