নতুন ব্যাংকিং প্রযুক্তি ও এটিএম নিয়ে এল এনসিআর

নতুন ব্যাংকিং প্রযুক্তি ও এটিএম মেশিন বাংলাদেশে নিয়ে এলো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এটিএম ও সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান এনসিআর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2019, 03:36 PM
Updated : 20 June 2019, 04:25 PM

বৃহস্পতিবার হোটেল সোনারগাঁয়ে নতুন এই ব্যাংকিং প্রযুক্তি উপস্থাপন করা হয়।এনসিআর ও এদেশের স্থানীয় সহযোগী নেটওয়ার্ল্ড টেকনোলজি লিমিটেড ও টেকনোমিডিয়া লিমিটেড এ অনুষ্ঠানের আয়োজন করে।

ঢাকার হোটেল সোনারগাঁওয়ে বৃহস্পতিবার বাংলাদেশে নতুন ব্যাংকিং প্রযুক্তি ও এটিএম মেশিন এর উদ্বোধন করেন এটিএম ও সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান এনসিআর। ছবি: আসিফ মাহমুদ অভি

অনুষ্ঠানে এনসিআর উদ্ভাবিত নতুন নতুন ব্যাংকিং টেকনোলজি সবার সামনে উপস্থাপন করা হয়। যারমধ্যে রয়েছে নতুন এটিএম মেশিন এনসিআর সেলফসার্ভ ৮৩ ক্যাশ রিসাইকেল।

অনুষ্ঠানে জানানো হয়, নতুন প্রযুক্তির এটিএম এনসিআর সেলফসার্ভ ৮৩ ক্যাশ রিসাইকেলের মাধ্যমে টাকা উত্তোলন এবং জমা দেওয়া যায় এবং এর নিরাপত্তা ব্যবস্থায় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

টেকনোমিডিয়া লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর যশোদা জীবন দেবনাথ বলেন, বাংলাদেশের ব্যাংকিং খাত প্রযুক্তি নির্ভর বহুমুখী পরিবর্তনের মধ্যে দিয়ে এগিয়ে চলেছে। কাস্টমারদের এক্সপেরিয়েন্স ব্যাংকিং-নতুন নতুন কাস্টমার ফ্রেন্ডলি সফটওয়্যার, হার্ডওয়্যার ও এটিএম মেশিন ব্যাংকিংকে কাস্টমারদের কাছাকাছি নিয়ে যাচ্ছে।

এনসিআর উদ্ভাবিত নতুন এটিএম মেশিন এনসিআর সেলফসার্ভ ৮৩ ক্যাশ রিসাইকেল উপস্থিত বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের দেখানো হয়। ছবি: আসিফ মাহমুদ অভি

“ব্যাংকিং সেক্টরে নিরাপত্তা নিশ্চিত ও নতুন প্রযুক্তি নিয়ে আসতে এবং উপস্থাপনের জন্য আমাদের এই উদ্যোগ।”

এনসিআর (ইন্ডিয়া) এমডি নভোরাজ দস্তুর বলেন, “১৩৫ বছর ধরে আমাদের প্রতিষ্ঠান সেবা দিয়ে আসছে। আমার সবচেয়ে ভাল পণ্য দিতে প্রতিজ্ঞাবদ্ধ। শুধু এটিএম তৈরী নয়, বিভিন্ন খাতে আমরা নম্বর ১ অবস্থানে রয়েছি। বিভিন্ন স্যলুশনের মাধ্যমে আমারা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ অন্যান্য দেশে সেবা দিয়ে আসছি।”

অনুষ্ঠানের নেটওয়ার্ল্ড টেকনোলজির চেয়ারম্যান ক্যাপ্টেন সাইফুর রহমান, নেটওয়ার্ল্ড টেকনোলজির পরিচালক সাবিক রহমানসহ বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।