বাজারে এলো অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপোর রেনো সিরিজের প্রথম দুটি স্মার্টফোন অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম বাজারেএসেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2019, 02:54 PM
Updated : 17 June 2019, 02:54 PM

ঢাকার ক্রিকেটার্স কিচেন রেস্টুরেন্টে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানে স্মার্টফোন দুটি উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং, গ্রামীণফোনের হেড অফ ডিভাইস সরদার শওকত আলী এবং অপো বাংলাদেশের ব্র্যান্ড হেড আইয়োনো।

অপো রেনো ৪৯ হাজার ৯৯০ টাকায় এবং রেনো ১০ এক্স জুম ৭৯ হাজার  ৯৯০ টাকায় বিক্রি হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অপো রেনোতে থাকছে ২৩৪০*১০৮০ পিক্সেল সমৃদ্ধ ৬.৪০-ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। আর রেনো ১০ এক্স জুমে থাকছে ২৩৪০*১০৮০ পিক্সেলের ৬.৬-ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে।

দুটো ফোনেই থাকছে অ্যামোলেড ডিসপ্লে। আর দুটো ফোনেই শার্ক-ফিন সদৃশ রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম থাকায় এর স্ক্রিন-টু-বডি রেশিও ৯৩.১ শতাংশ।

ক্যামেরার জন্যে অপো রেনো তে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট-আপ, যার প্রাথমিক ক্যামেরাটি ১.৭ অ্যাপারচার যুক্ত  সনি আইএমএক্স ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

অপো রেনো ১০-এক্স জুম স্মার্ট ফোনটিতে ট্রিপল ক্যামেরা সেট-আপের মধ্যে মূল ক্যামেরা হিসেবে রয়েছে ১.৭ অ্যাপারচার যুক্ত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

এছাড়াও এতে আছে ২.২ অ্যাপারচার যুক্ত আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৩.০ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল সেন্সরের টেলিফটো ক্যামেরা।

নামের সাথে সঙ্গতি রেখেই অপো রেনো ১০ এক্স জুমে রয়েছে ১০এক্স লস-লেস হাইব্রিড জুম এবং ৫০ এক্স ডিজিটাল জুম।

দুটো ফোনেই সেলফি ক্যামেরা স্থাপন করা হয়েছে একটি রাইজিং প্ল্যাটফর্মে। দুটো ফোনেই রয়েছে সমান সক্ষমতার ২.০ অ্যাপারচার যুক্ত ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।