নির্মাণ ও গৃহসজ্জা শিল্পের প্রদর্শনী বৃহস্পতিবার থেকে

নির্মাণ অবকাঠামো এবং কাঠ ও আসবাবপত্র শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য তুলে ধরতে রাজধানীতে অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী দুটি আন্তর্জাতিক প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2019, 02:42 PM
Updated : 17 June 2019, 02:42 PM

২০ জুন বৃহস্পতিবার থেকে শুরু হবে এই প্রদর্শনী।

সোমবার কারওয়ান বাজারে লা-ভিঞ্চি হোটেলে এক সংবাদ সম্মেলনে প্রদর্শণীরবিস্তারিত তুলে ধরেন আয়োজকরা।

সংবাদ সম্মেলনে জেট হোল্ডিংস লিমিটেডের এজিএম তাজুল ইসলাম,উড টেক সল্যুশন্সের প্রধান নির্বাহি কর্মকর্তা নাইমুল হোসেন খান, আস্ক ট্রেডঅ্যান্ড এক্সিবিশনস লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে এবং ব্যবস্থাপনা পরিচালক টিপুসুলতান ভূইঁয়া বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়,ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিবসুন্ধরার ১, ২, ২এ এবং ৩ নাম্বার হলজুড়ে পঞ্চমবারের মতো ’বাংলাদেশ বিল্ডকন-২০১৯’এবং ‘জেট প্রেজেন্টস বাংলাদেশ উড- ২০১৯’ যৌথভাবে আয়োজন করেছে আস্ক ট্রেড অ্যান্ডএক্সিবিশনস লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস লিমিটেড।

প্রদশণী দুটিতে বাংলাদেশসহ চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র,অস্ট্রিয়া, মালয়শিয়া এবং ইতালির ২৫০ টি প্রতিষ্ঠান ৩ হাজারেরও বেশি পণ্য তুলেধরবে। যেখানে নির্মান শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারীএবং প্রযুক্তি তুলে ধরা হবে।

এছাড়া কাঠ ও আশবাবপত্র শিল্প নিয়ে অন্য প্রদর্শণীতে এসংশ্লিষ্ট মেশিনারী, হার্ডওয়্যার অ্যান্ড টুলস, ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট,বোর্ড, কোটিং, অ্যাব্রেসিভ অ্যান্ড অ্যাঢেসিভসহ অন্যান্য পণ্য প্রদর্শিত হবে।

আয়োজকরা জানান, বাংলাদেশের নির্মান এবং আসবাব শিল্পকে আরোআধুনিকীকরণ এবং এর উৎপাদন বৃদ্ধি ও মানোন্নয়নে সক্ষম করতে এই আয়োজন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক