খুলে দেওয়া হয়েছে উত্তরা আড়ং

সাতশ ত্রিশ টাকার পাঞ্জাবি দ্বিগুণ দামে বিক্রির দায়ে রাজধানীর উত্তরায় জনপ্রিয় ব্র্যান্ড আড়ংয়ের ফ্ল্যাগশিপ আউটলেট বন্ধ করে দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে আবার খুলে দেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2019, 03:44 PM
Updated : 18 June 2019, 09:36 AM

সোমবার রাত ৮টার দিকে আউটলেটটি খুলে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

রাত ৯টার দিকে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিকালে তারা (আড়ং কর্তৃপক্ষ) ভুল স্বীকার এবং দুঃখপ্রকাশ করেছে। তাই ঈদের বাজার বিবেচনায় তাদেরকে আউটলেটটি খোলার অনুমতি দেওয়া হয়েছে।”

৭৩০ টাকা দামের পাঞ্জাবি এক সপ্তাহ পর ১৩০৭ টাকায় বিক্রি হচ্ছে- মোহাম্মদ ইব্রাহীম হোসেন নামের এক ব্যক্তির অভিযোগ পেয়ে সোমবার দুপুরে উত্তরা আড়ংয়ে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে অনিয়মের প্রমাণ পেয়ে আউটলেটটিকে সাড়ে চার লাখ টাকা জরিমানার পাশাপাশি ২৪ ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হয়।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার তখন জানিয়েছিলেন, গত ২৫ মে যে পাঞ্জাবিটি ভ্যাটসহ ৭৩০ টাকায় বিক্রি করা হচ্ছিল, সেটিই ৩১ মে আড়ং ১৩০৭ টাকায় বিক্রি শুরু করে।

“ওই পোশাকের ফেব্রিক এবং ডিজাইন একই। এটি ভোক্তার সঙ্গে বড় ধরনের প্রতারণা। আড়ংয়ের মতো একটি নামি প্রতিষ্ঠানের এ ধরনের কাণ্ড দেখে খুব কষ্ট পেয়েছি। এটা বড় ধরনের নৈরাজ্য,” বলেন তিনি।

এ বিষয়ে আড়ংয়ের চিফ অপারেটিং অফিসার (সিওও) মোহাম্মদ আশরাফুল আলম জানান, অভিযানের পরপরই একটি অভ্যন্তরীণ তদন্তের মাধ্যমে আড়ং কৃর্তপক্ষ জানতে পারে, ভুলবশত কয়েকটি পণ্যে অন্য পণ্যের ট্যাগ লাগানো হয়েছিল।

“এটি সম্পূর্ণ অনিচ্ছাকৃত একটি ভুল এবং আড়ং সব ক্রেতার কাছে এজন্য দুঃখপ্রকাশ করছে,” সন্ধ্যায় বলেন তিনি।