ই-কমার্সে গ্রাহক সন্তুষ্টিকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে: জব্বার

গ্রাহক সন্তুষ্টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ক্রেতাদের আস্থা অর্জন করতে ই-কমার্স ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2019, 10:41 AM
Updated : 17 May 2019, 10:41 AM

শুক্রবার জেনারেল পোস্ট অফিসে (জিপিও) দুদিনের ই-কমার্স মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “ব্যবসায় সফল হতে চাইলে একদিন-দুইদিনের জন্য চিন্তা করলে হবে না। একবার-দুইবার চিন্তা করে প্রতারক; যারা স্থায়ী ব্যবসা করতে আসে তারা তাৎক্ষণিক লাভটাকে মুখ্য বিষয় হিসেবে দেখে না।”

প্রথাগত ক্যাশ অন ডেলিভারির জায়গায় অদূর ভবিষ্যতের ডিজিটাল পেমেন্ট পদ্ধতি প্রবর্তনে প্রস্তুতি নিতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান মোস্তাফা জব্বার।

দেশজুড়ে ই-কমার্স ছড়িয়ে দিতে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ও ডাক বিভাগের উদ্যোগে ‘ই-কমার্সে ডাক’ স্লোগানে গত ৩০ মার্চ থেকে বিভাগীয় শহর পোস্ট অফিস অফিসগুলোতে চলছে ই-কমার্স মেলা।

এরই ধারাবাহিকতায় শুক্রবার থেকে শুরু হয় ঢাকায় ই-কমার্স মেলা। দুই দিনের এই ডাক মেলার মধ্য দিয়েই শেষ হবে বিভাগীয় পর্যায়ের জাতীয় ই-কমার্স ডাক মেলা।

অনুষ্ঠানে জানানো হয়, মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে থাকবে নানা অফার ও উপহার। মেলায় প্রবেশের জন্য কোনো ফি লাগবে না। মেলায় ছয়টি প্যাভিলিয়ন ও ছয়টি মিনি প্যাভিলিয়নসহ মোট ৮০টি স্টল রয়েছে।

অন্যদের মধ্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব আশোক কুমার বিশ্বাস, ডাক মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র, ই-ক্যাব সভাপতি শমী কায়সার ও ই-ক্যাবের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল অনুষ্ঠানে বক্তব্য দেন।