ডেসকোর গ্রাহকদের এসএমএস সেবা দেবে ইনফোবিপ

ঢাকার বিদ্যুৎ বিপণন প্রতিষ্ঠান ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানিকে মোবাইল মেসেজিং সেবা দেবে ক্লাউড কমিউনিকেশন কোম্পানি ইনফোবিপ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2019, 03:29 PM
Updated : 15 May 2019, 03:29 PM

বুধবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে প্রায় ১০ লাখ গ্রাহকের কোম্পানি ডেসকোকে মোবাইল মেসেজিং সেবা দেবে তারা।

ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শহীদ সারোয়ার বলেন, “মোবাইল মেসেজিং ব্যবহার করে আমরা গ্রাহকদের বিশ্বাস, বিশ্বস্ততা, স্বাচ্ছন্দ এবং পরিতৃপ্তি বৃদ্ধির ব্যাপারে আশাবাদী।”

ইনফোবিপ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার রাহাত হোসেন বলেন, “একটি কার্যকর বিলিং ডায়ালগ সক্রিয় করার মাধ্যমে ডেসকোকে তাদের গ্রাহকদের অভিজ্ঞতার ব্যাপ্তি ঘটাতে সহায়তা করতে পেরে আমরা আনন্দিত। আমরা  ডেসকোতে  ইনফোবিপ ফ্লোর সঙ্গে  অতিরিক্তমেসেজিং সমাধান চালু করার ব্যাপারে আশাবাদী;  যার ফলে গ্রাহকরা চ্যাট অ্যাপ, আর সি এস এবং মোবাইল ইত্যাদির মাধ্যমে ডায়ালগ চালাতে পারবেন।”

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইনফোবিপ ফ্লো ব্যবহার করে একটি একক যোগাযোগ প্লাটফর্মে এসএমএস, হোয়াটসঅ্যাপ,  ভাইবার,  ফেসবুক- মেসেঞ্জার, ই-মেইল, ভয়েস, এবং ইন-অ্যাপ  পুশ মেসেজের মত  চ্যাট অ্যাপ চ্যানেল ধরনের নির্দিষ্ট প্রকারের মেসেজের জন্য ডেসকো অনুকূল যোগাযোগ চ্যানেল বেছে নিতে পারে।

ডেসকো বর্তমানে তার গ্রাহকদের সহায়তা প্রদান করার জন্য ও বিল সম্পর্কিত বিভিন্ন বিষয় যেমন, বিল পরিশোধের নির্দিষ্ট তারিখ, বিল পরিশোধের ব্যাপারে মনে করিয়ে দেওয়া এবং বিল পরিশোধের স্বীকৃতিদান  ইত্যাদি গ্রাহকদের জানানোর জন্য দ্বিমুখী অ্যাপ্লিকেশন-টু-পারসন (এটুপি) ব্যবহার করছে।

ইনফোবিপ প্রতিষ্ঠানসমূহকে যেকোন সময়ে ও বিশ্বব্যাপী যেকোন স্থানে  যেকোন চ্যানেলে,  যেকোনো  যন্ত্রে,  মেসেজ পাঠানোর ক্ষমতা প্রদান করে।  ইনফোবিপের  প্রযুক্তি ব্যবসাপ্রতিষ্ঠান ও জনগণের মধ্যে জুড়িহীন  মিথস্ক্রিয়া তৈরি করে, সেই সঙ্গে প্রায় সব যোগাযোগ সক্ষমতা একত্রে মিলিত করাকে সহায়তা করে।