পচা-বাসি খাবার: ফার্মগেট এলাকার চার রেস্তোরাঁকে জরিমানা

পচা-বাসি খাবার রাখা ও পরিবেশনের অপরাধে ঢাকার ফার্মগেট এলাকার চার রেস্তোরাঁকে জরিমানা করেছে ঢাকা মহানগর পুলিশের ভ্রাম্যমাণ আদালত।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2019, 05:58 PM
Updated : 12 May 2019, 05:58 PM

এই রেস্তোরাঁগুলো হল- কস্তুরী ছায়ানীড় চাইনিজ অ্যান্ড রেস্টুরেন্ট, হোটেল নিউ স্টার অ্যান্ড কাবাব রেস্টুরেন্ট, প্রিন্স রেস্তোরাঁ অ্যান্ড চাইনিজ এবং ফুড ফেয়ার।

রোববার ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে গোয়েন্দা পুলিশ  ও পুলিশের ক্রাইম বিভাগের সমন্বয়ে একটি দল ফার্মগেট এলাকায় খাদ্যদ্রব্যে ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অভিযানে পচা-বাসি খাবার রাখা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও নন ব্র্যান্ডেড লবণ রাখায় ফার্মগেটের কস্তুরী ছায়ানীড় চাইনিজ অ্যান্ড রেস্টুরেন্টের ম্যানেজার সাইদ হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে হোটেল নিউ স্টার অ্যান্ড কাবাব রেস্টুরেন্টের মধ্যে পঁচা মাংস পাওয়ায় ম্যানেজার মো. রাজিবকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে ইন্দিরা রোডের ‘প্রিন্স রেস্তোরাঁ অ্যান্ড চাইনিজ'-এর সুপার ভাইজার মো. সুমনকে লাইসেন্সবিহীন রেস্টুরেন্ট পরিচালনা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে এক লাখ ৫০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া পচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের জন্য ইন্দিরা রোডের ফুড ফেয়ার-এর ম্যানেজার মাজহারুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।