ঢাকায় স্বাস্থ্যখাতের তিন প্রদর্শনী ২ মে থেকে

স্বাস্থ্যসেবা প্রযুক্তি, চিকিৎসা সামগ্রী এবং বিশ্বের বিভিন্ন চিকিৎসা সেবার তথ্য নিয়ে ঢাকায় শুরু হতে যাচ্ছে তিন দিনের প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2019, 02:56 PM
Updated : 25 April 2019, 10:14 AM

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেমস গ্লোবালের আয়োজনে ‘১২তম মেডিটেক্স,  ৪র্থ আন্তর্জাতিক হেলথ ট্যুরিজম এক্সপো এবং ৫ম বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বুধবার রাজধানীর পুরানা পল্টনে ইআরএফ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ মে থেকে ৪ মে তিনদিন ব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীর অন্যতম উদ্যোক্তা মেহরুন এন ইসলাম বলেন, প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, থাইল্যান্ড, চীন, কোরিয়া, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, অস্ট্রেলিয়া, সুইডনে , জার্মানি, ডেনমার্ক, যুক্তরাজ্য, তাইওয়ান ও তুরস্কের ১২০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

মেডিকেল, সার্জিক্যাল, হেলথকেয়ার, ক্লিনিক্যাল ল্যাব ইকুইপমেন্ট, ডেন্টাল ও ডায়াগনস্টিক সরঞ্জাম এবং ফার্মাসিউটিক্যাল ইকুইপমেন্টের বিশাল সমাহার থাকবে প্রদর্শনীতে।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেহরুন বলেন, বাংলাদেশ থেকে প্রতিবছর এক লাখ ৬৫ হাজার মানুষ চিকিৎসা নিতে ভারত যায়। ভারতের বিশেষজ্ঞ ও বাংলাদেশের বিনিয়োগকারীদের সমন্বয়ে এই দেশে একই ধরনের সুবিধা দিয়ে কোনো চিকিৎসা কেন্দ্র চালু করা গেলে কষ্ট করে এতো দূর যেতে হবেনা। এধরনের প্রদর্শনী সেই সুযোগটি করে দেবে।

সংবাদ সম্মেলনে চেন্নাই ফার্টিলিটি সেন্টারের প্রতিনিধি আজাদ খান বলেন, প্রতি বছর বাংলাদেশ থেকে প্রচুর বন্ধাত্বের রোগী চিকিৎসা নিতে চেন্নাই যায়। তারাও চান দুই দেশের সমন্বয়ে স্বাস্থ্যসেবার কিছু উদ্যোগ বাস্তবায়িত হউক।