৩ উদ্যোক্তাকে সম্মাননা দিল বণিক বার্তা-বিআইডিএস

তিন উদ্যোক্তাকে সম্মাননা দিল বণিক বার্তা ও বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2019, 07:16 PM
Updated : 9 April 2019, 07:16 PM

বণিক বার্তা ও বিআইডিএসের যৌথ আয়োজনে মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে তিন উদ্যোক্তার হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি।

এ নিয়ে ষষ্ঠবারের মতো দেশের প্রতিভাবান উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করল বণিক বার্তা-বিআইডিএস।

আজিজ রিসাইক্লিং অ্যান্ড ই-ওয়েস্ট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, মুনলাইট পেট ফ্লেকস অ্যান্ড পেট স্ট্রিপের সিইও হাবিবুর রহমান জুয়েল ও রকমারির চেয়ারম্যান মো. মাহমুদুল হাসানকে এ উদ্যোক্তা সম্মাননা-২০১৯ প্রদান করা হয়।

উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন দুই মন্ত্রী। এছাড়া উদ্যোক্তাদের প্রত্যেককে লংকাবাংলা ফিন্যান্সের পক্ষ থেকে ৩ লাখ টাকার চেক দেওয়া হয়।

বিআইডিএস ও বণিক বার্তাকে এ আয়োজনের জন্য অভিনন্দন জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, “এখানে উপস্থাপন করা বিষয়গুলো আমাদের অর্থনীতির আরেকটি দিক। নিজেদের দায়িত্বের বিষয়ে আমরা আরো কিছুটা সচেতন হতে পেরেছি। উদ্যোক্তাদের জন্য সহায়ক এমন বিষয় ও সরকার হস্তক্ষেপ না করে দূরে থেকেও কিভাবে সহায়তা করতে পারে তা আমাদের জানালে উপকৃত হব।”

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, “বণিক বার্তা এবং বিআইডিএস যে প্রতিষ্ঠানগুলোকে পুরষ্কৃত করার জন্য নির্বাচন করেছে, সেখানে চমক রয়েছে। তাদের এই সফলতা সত্যিই পুরষ্কার ও সম্মাননা পাওয়ার যোগ্য। অনেক প্রতিবন্ধকতা জয় করে তারা এ জায়গায় এসেছেন। আমি মনে করি সামনের দিনগুলোতে তাদের এই প্রয়াস ও প্রচেষ্টা অব্যাহত থাকুক।”

এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন বলেন,  “আমাদের উদ্যোক্তাদেরকে এ ধরনের পুরস্কার উৎসাহিত করবে।”

সূচনা বক্তব্যে এ আয়োজনের লক্ষ্য-উদ্দেশ্য তুলে ধরে বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ বলেন, “আজকে যাদের সম্মাননা জানানো হলো, তারা শুধু নিজেরাই নিজের পরিচয় তৈরি করছেন না, বাংলাদেশেরও পরিচয় তারা দাঁড় করাচ্ছেন। বাংলাদেশকে একটা বড় জায়গায় নিতে ভূমিকা রাখছেন তারা।”

বিআইডিএসের মহাপরিচালক ড. কে এ এস মুরশিদ বলেন, “বাংলাদেশ এখন যে পর্যায়ে পৌঁছেছে, সেখানে অনেক অর্জনের পাশাপাশি বেশকিছু চ্যালেঞ্জও আছে। এই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে হলে আমাদের এসএমই সেক্টরটাকে সবার আগে এগিয়ে আসতে হবে। আজকে যারা সম্মানিত হচ্ছেন, তাদের নিয়েই এসএমই খাতটির অগ্রযাত্রা ত্বরান্বিত করতে আন্দোলন গড়ে তুলতে হবে।”

প্রতিভাবান উদ্যোক্তা সম্মাননা-২০১৭ অনুষ্ঠানে প্লাটিনাম স্পন্সর ছিল রবি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রবি আজিয়াটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহতাব উদ্দিন আহমেদ।