৫০০ শিক্ষার্থীকে বৃত্তি দিল শাহজালাল ব্যাংক

দেশের বিভিন্ন কলেজ, মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ৫০০ মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি দিয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2019, 11:40 AM
Updated : 23 March 2019, 11:40 AM

শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে এক অনুষ্ঠানে শিক্ষা বৃত্তির চেক দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

বৃত্তি পাওয়া ছাত্র-ছাত্রীর মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৬০ জন; ছাত্রী ১৪০ জন। এইচএসসি পর্যায়ে ১২০ জন ছাত্র এবং ৮০ জন ছাত্রী।

২০১৮ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের এ বৃত্তি দেয়া হয়। ৫০০ জন ছাত্র-ছাত্রীকে মোট ৪ কোটি ১৯ লাখ টাকা বৃত্তি দিয়েছে ব্যাংকটি।

প্রতি মাসে এই শিক্ষার্থীদের বৃত্তির টাকা দেয়া হবে।  

ব্যাংকের চেয়ারম্যান আক্কাস উদ্দিন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শাহজালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল ইসলাম ।

গভর্নর ফজলে কবির বলেন, দেশে দক্ষ জনশক্তি তৈরির সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান হলো শিক্ষা। শিক্ষার সার্বিক উন্নয়নে সরকারের পাশাপাশি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। দারিদ্র্য ও অসচ্ছলতার বিরুদ্ধে সংগ্রাম করে দেশের প্রত্যন্ত অঞ্চলের যে সব শিক্ষার্থী মেধার স্বাক্ষর রেখেছে তাদের পাশে আমাদের দাঁড়াতে হবে।

আক্কাস উদ্দিন মোল্লা বলেন, শাহজালাল ব্যাংক জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখছে এবং সামাজিক দায়িত্ব পালনের অংশ হিসেবে বহুমুখী সমাজ কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে। দেশের তরুণ মেধাবীরা তাদের সৃজনশীল কাজ দিয়ে দেশ-বিদেশে সুনাম অর্জন করছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম শহীদুল ইসলাম বলেন, কার্যক্রম শুরুর আগে থেকেই শাহজালাল ব্যাংক আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে চলেছে। দেশের দরিদ্র পরিবারে সচ্ছলতা আনতে ব্যাংকের শিক্ষাবৃত্তি কার্যক্রম চালু রয়েছে।