পেপসোডেন্ট ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপন

পেপসোডেন্টের সহযোগিতায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপন করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2019, 04:31 PM
Updated : 20 March 2019, 04:31 PM

বুধবার রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিনব্যাপী এ আয়োজন শুরু হয় সকালে র‌্যালির মধ্য দিয়ে।

ক্যাভিটিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এবার দিবসটি উদযাপন করা হয়।

অনুষ্ঠানে অ্যাডভান্স ফর্মুলার নতুন টুথপেস্ট ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’ এর উদ্বোধন করা হয়।নতুন এই টুথপেস্টটি ৩০ সেকেন্ডে দাঁতের শিরশির অনুভূতি দূর করে বলে অনুষ্ঠানে জানানো হয়।

দেশজুড়ে সুস্থ হাসি নিশ্চিত করতে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সহযোগিতায় পেপসোডেন্ট আয়োজিত স্কুল প্রোগ্রাম অনুষ্ঠানের কার‌্যক্রম তুলে ধরা হয়।

অনুষ্ঠানে সঠিক নিয়মে দাঁত ব্রাশের পাশাপাশি বাচ্চাদের দিনে-রাতে নিয়মিত দুবার দাঁত ব্রাশে উৎসাহিত করতে রাখা হয় বিশেষ আয়োজন।

বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব হুমায়ুন কবির বুলবুল বলেন,ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’তে মানুষের মাঝে সচেতনতা তৈরি করতেই এই আয়োজন। বিশ্বের প্রায় ২০০টি দেশের ১০ লাখ ডেন্টাল সার্জনদের মধ্যে চিন্তা ও জ্ঞানের বিনিময় ঘটানো এবং তাদের ঐক্য গড়ে তোলার লক্ষ্যে তৃতীয়বারের মত এবার দিবসটি উদযাপন করা হচ্ছে।

ইউনিলিভার বাংলাদেশ-এর বিউটি অ্যান্ড পার্সোনাল কেয়ার পরিচালক নাফিস আনোয়ার অনুষ্ঠানে হাতুড়ে দাঁতের ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা না নেয়ার পরামর্শ দেন। দাঁত ও মাড়ি সুরক্ষিত ও নিরাপদ রাখতে সনদপ্রাপ্ত ডেন্টিস্ট এক্সপার্টদের সহয়তা দিতে বলেন তিনি।

ডেন্টাল সোসাইটির নির্বাচন ২৯ এপ্রিল

অনুষ্ঠানে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির ২০১৯ সালের নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ড.আমজাদ হোসেন।

২৯ এপ্রিল রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইন্সস্টিটিউশন বাংলাদেশে নির্বাচনটি অনুষ্ঠিত হবে।

সপ্তাহখানেকের মধ্যে নির্বাচনটির তফসিল ঘোষণার কথা জানান তিনি।

অনুষ্ঠানে দেশের প্রায় ৩ হাজার ডেন্টাল এক্সপার্ট,চিকিৎসক এবং শিক্ষার্থী উপস্থিত ছিলেন।