জেসিবি প্লাটিনাম কার্ড নিয়ে এল প্রাইম ব্যাংক

বাংলাদেশে প্রথমবারের মত জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড নিয়ে এসেছে প্রাইম ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2019, 11:30 AM
Updated : 10 March 2019, 11:45 AM

রোববার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এক সংবাদ সম্মেলনে এই কার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সংবাদ সম্মেলনে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, কনজিউমার ব্যাংকিং বিভাগের প্রধান এ এন এম মাহফুজ এবং জেসিবি কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইউচিরো কাদোওকি বক্তব্য রাখেন।

রাহেল আহমেদ বলেন, “আমরা গত বছর প্রতিষ্ঠাবার্ষিকীতে কথা দিয়েছিলাম ১২ থেকে ২৪ মাসে আমাদের ব্যাংকে অনেক ধরনের পরিবর্তন আসবে; উন্নতি হবে। আমরা সেই কথা রেখেছি।”

ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে রোববার জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ডের উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলনে জেসিবি কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইউচিরো কাদোওকি। ছবি: আব্দুল্লাহ আল মমীন

“গত কয়েক মাসে আমরা নতুন নতুন বেশ কিছু সেবা এনেছি। সেবার উন্নতি ঘটিয়েছি এবং এই ধারা চলমান থাকবে। আমরা প্রাইম ব্যাংককে একটি অন্যতম ভালো ব্যাংকে পরিণত করতে চাই।”

“জেসিবি একটি জাপানি কোম্পানি।প্রাইম ব্যাংকের সাথে জাপানি কোম্পানিগুলোর একটা ভালো সম্পর্ক আছে।জাপানের বড় বড় প্রতিষ্ঠান প্রাইম ব্যাংককে তাদের নিজের ব্যাংক মনে করে সমস্ত লেনদেন করে।”

সংবাদ সম্মেলনে জানানো হয়, জেসিবি প্লাটিনাম কার্ডের বার্ষিক ফি হবে ৫ হাজার টাকা।তবে প্রথম বছর কোন টাকা দিতে হবে না। প্রাতি বছর এই কার্ডের মাধ্যমে ২০টি লেনদেন করলে বার্ষিক ফি ৫ হাজার টাকা দিতে হবে না।

জেসিবি কোম্পানির ক্রেডিট কার্ড বিশ্বের ২০ টি দেশ থেকে ইস্যু করা গয় এবং পৃথিবী ব্যাপী ব্যাবহার করা যায়।

ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে রোববার জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ডের উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলনে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ। ছবি: আব্দুল্লাহ আল মমীন

জেসিবি প্লাটিনাম কার্ডের মাধ্যমে কার্ড ব্যবহারকারীরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ফ্রি প্রটোকল সুবিধা এবং বলাকা ভিআইপি লাউঞ্জ ব্যবহার করতে পারবেন।

এছাড়া পাঁচ তারকা হোটেলে ‘বাই ওয়ান গেট ওয়ান’ সুবিধা, ০% ইএমআই সুবিধা, প্রথম বছরে বার্ষিক ফি মওকুফ, ফ্রি সাপ্লিমেন্টারী কার্ড এবং স্বাস্থ্যবীমাসহ অনেক সুবিধা পাবেন।

জেসিবি কার্ড বিশ্বের ২০টিরও বেশী দেশ থেকে ইস্যু হয় এবং বিশ্বব্যাপী এটি ব্যবহার করা যায়।

২০১৪ সালে প্রাইম ব্যাংক জাপানের জেসিবি কোম্পানির জেসিবি স্ট্যান্ডার্ড ও গোল্ড ক্রেডিট কার্ড চালু করে।