নিউজিল্যান্ড ডেইরির নতুন পণ্য ক্যালসি-প্রো

বাংলাদেশের বাজারে নতুন দুগ্ধজাত পণ্য ‘ক্যালসি-প্রো’ নিয়ে এসেছে নিউজিল্যান্ড ডেইরি; যা ফ্যাটমুক্ত এবং উচ্চ ক্যালসিয়াম সমৃদ্ধ বলে জানাচ্ছে কোম্পানিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2019, 02:00 PM
Updated : 23 Feb 2019, 02:10 PM

শুক্রবার রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে নতুন এই পণ্যটি উন্মোচন করেন নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এস এ মল্লিকসহ আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও নেপালে নিউজিল্যান্ডের হাই কমিশনার জোয়ানা কেম্পকারস, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেডের অন্যতম পৃষ্টপোষক ফন্টেরা লিমিটেডের টেকনিক্যাল ম্যানেজার জেরাড ও'সুলিভান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এস এ মল্লিক বলেন, “ক্যালসিয়ামের স্বল্পতা জনিত কারণে বিশ্বের সর্বোত্র মানুষ নানা রোগে ভুগছে। বাংলাদেশও এর বাইরে নয়। আমাদের নতুন পণ্য ক্যালসি-প্রো মানব শরীরে ক্যালসিয়ামের ঘাটতি দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

জেরাড ও'সুলিভান ক্যালসি-প্রো'র গুণগতমান ও উপকারিতা সম্পর্কে বলেন, ক্যালসি-প্রো, ক্যালসিয়ামের মিশ্রণে ম্যাগনেসিয়াম, ভিটামিন ডি, জিংক এবং অন্যান্য হাড়ের খনিজগুলির অনন্য অনুপাতের সঙ্গে একত্রে মিশ্রণে তৈরি। যা হাড়ের ভিতরের ক্যালসিয়াম শোষণের জন্য বিশেষ সহায়ক। ক্যালসি-প্রো হাড়ের ক্ষয় প্রতিরোধে সহায়তা করে যা অস্টিওপোরোসিস নামে পরিচিত।

বিশ্বে প্রতি তিন জন নারীর মধ্যে একজন নারী এবং প্রতি পাঁচ জন পুরুষের মধ্যে এক জন পুরুষ হাড় ক্ষয় রোগে আক্রান্ত বলে তথ্য দেন তিনি।

অনুষ্ঠানে জানানো হয়, ক্যালসি-প্রো তিনটি বিশেষ ধাপের মাধ্যমে হাড়ে সঠিকভাবে প্রোটিন, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, জিংক, ভিটামিন ডি এবং ভিটামিন কে পৌঁছে দিয়ে হাড়ের গঠন মজবুত করে এবং হাড়কে শক্তিশালী করে তোলে। এর ভিটামিন ডি কার্যকরীভাবে হাড়ের ক্যালসিয়াম এবং ফসফরাস শোষণ করে। ভিটামিন কে হাড়ের প্রোটিনগুলিকে সক্রিয় করে, যা হাড়ের গভীরে ক্যালসিয়াম পৌঁছে দেয়।

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সুনাম তুলে ধরার জন্য পর্বতারোহী ও এভারেস্ট জয়ী নিশাত মজুমদার, ভারোত্তলোক মাবিয়া আক্তার, ক্রিকেটার হাবিবুল বাশার সুমন, মেহরাব হোসেন অপি, গলফার সিদ্দিকুর রহমান, জাতীয় নারী ক্রিকেট দলের খেলোয়াড় জাহানারা আলম এবং নৃত্যশিল্পী ও অভিনেত্রী নাদিয়া আহমেদকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

১৯৯২ সাল থেকে বাংলাদেশে দুগ্ধজাত পণ্য বিপণন করছে নিউজিল্যান্ড ডেইরি। ডিপ্লোমা, রেড কাউ, রেড কাউ বাটার ওয়েল, ফার্মল্যান্ড, ফার্মল্যান্ড গোল্ড, শেপ আপ এর পাশাপাশি নতুন ব্রান্ড ক্যালসি-প্রো যুক্ত হলো তাদের বিপণনে।