শুরু হল গার্ডিয়ান লাইফ ভালবাসার মাতৃভাষা উৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিকেন্দ্রিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো সম্মিলিতভাবে আয়োজন করেছে গার্ডিয়ান লাইফ ভালবাসার মাতৃভাষা সাংস্কৃতিক উৎসব।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2019, 02:13 PM
Updated : 19 Feb 2019, 02:13 PM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,শনিবার থেকে শুরু হওয়া এই উৎসব ফেব্রুয়ারি মাস জুড়ে চলবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে আয়োজিত এ উৎসবে টিএসসির সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহের পরিবেশনায় থাকছে নৃত্য,সংগীত,আবৃত্তি নাটক,মূকাভিনয়,বিতর্ক,কুইজ প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শনী,স্থিরচিত্র প্রদর্শনী,ভাষাভিত্তিক রচনা প্রতিযোগিতা,ভাষা সাইকেল র‍্যালীসহ বর্ণিল সাংস্কৃতিক পরিবেশনা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক কবি মুহাম্মদ সামাদ উৎসবের উদ্বোধন করেন। সে সময় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক সৌমিত্র শেখর।

প্রতিদিন বিকাল ৫টা থেকে ৮টা পর্যন্ত চলবে এই আয়োজন। উৎসবে প্রতিদিনই দেশবরেণ্য শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব,সাংবাদিক,চলচ্চিত্র তারকা, গনমাধ্যম ব্যক্তি এবং তরুণ উদ্যোক্তারা উপস্থিত থাকবেন।

গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্সের ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও এম মনিরুল আলম বলেন,“আমরা মাতৃভাষা, সংস্কৃতি,প্রগতিশীলতা ও সৃষ্টিশীলতাকে ধারণ করে একটি দায়িত্বশীল আর্থিক প্রতিষ্ঠান হিসেবে নিজেদের তুলে ধরতে চাই।”

উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদ,চলচ্চিত্র সংসদ,জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠনসহ টিএসসিকেন্দ্রিক অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ অংশগ্রহণ করছে।