বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী লুলু-এনএমসি গ্রুপ

বাংলাদেশের স্বাস্থ্য, পর্যটন, রিটেলই চেইন শপসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে আবু ধাবিভিত্তিক লুলু গ্রুপ ও এনএমসি গ্রুপ।

রিয়াজুল বাশার আবু ধাবি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2019, 11:15 AM
Updated : 19 Feb 2019, 12:05 PM

আবু ধাবি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মঙ্গলবার সকালে তার আবাসস্থল হোটেল সেন্ট রেগিজে দেখা করেন লুলু গ্রুপের চেয়ারম্যান ইউসুফ আলী এবং এসএমসি গ্রুপের চেয়ারম্যান বি আর শেঠী।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, “লুলু গ্রুপের চেয়ারম্যান বলেছেন, অনেক এরিয়া রয়েছে যেসব খাতে ‘উদ্ভাবন করা যায়। পর্যটন, হাইপার মার্কেট।

“উনি ঢাকার কাছে এবং বাইরে জমি চেয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীও বলেছেন, দেওয়া হবে।”

লুলু গ্রুপের অধীনে বিশ্বের বিভিন্ন জায়গায় হাইপার মার্কেট রয়েছে।    

লুলু গ্রুপের চেয়ারম্যান বাংলাদেশে পাঁচ তারকা হোটেল করার কথাও বলেছেন জানিয়ে ইহসানুল করিম বলেন, “নীতিগতভাবে তারা সিদ্ধান্ত নিয়েছেন, তারা বাংলাদেশে বিনিয়োগ করবেন।”

বাংলাদেশে বিনিয়োগের নানা সুবিধা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেছেন, “দেশকে উন্নত করার জন্য, এগিয়ে নেওয়ার জন্য আমরা বিনিয়োগ চাই।”

এনএমসি গ্রুপ বাংলাদেশে হাসপাতাল করতে চায় বলে জানান প্রেস সচিব।

ক্যান্সার ও হৃদরোগের জন্য বিশেষায়িত হাসপাতাল করতে গ্রুপের চেয়ারম্যান বৈঠকে আগ্রহ প্রকাশ করেছেন বলে জানান তিনি।

এক প্রশ্নের জবাবে ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রীর আবু ধাবি সফর ‘খুবই সফল’ হয়েছে।

মঙ্গলবার সকালে গালফ নিউজ ও খালিজ টাইমসকে সাক্ষাৎকার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিয়ে রোববার আবু ধাবি সফরে আসেন শেখ হাসিনা।

জার্মানি সফর শেষে রোববার সকালে মিউনিখ থেকে আবু ধাবি পৌঁছান শেখ হাসিনা। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জয়ী হয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটাই তার প্রথম বিদেশ সফর।

ছবি: সাইফুল ইসলাম কল্লোল

রোববার সকালে আবু ধাবিতে আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী ও নেভাল ডিফেন্স অ্যান্ড মেরিটাইম সিকিউরিটি প্রদর্শনীতে অংশ নেওয়ার পর দুপুরের পর ব্যবসায়ী ও বিনিয়োগ প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা।

রোববার বিকেল বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও অর্থনৈতিক অঞ্চল বিষয়ে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সমঝোতা স্মারত সই করেছে।

সোমবার সকালে আবু ধাবি এক্সিজিবশন সেন্টারে শেখ হাসিনার সঙ্গে বৈঠক হয় আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং আমিরাত অব দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুমের।

দুপুরে রাজকীয় প্যালেসে আবু ধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ানের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া আবু ধাবির বাহার প্যালেসে ইউএই’র প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখা ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে দেখা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যায় সেন্ট রেগিজ হোটেলে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনায় অংশ নেবেন তিনি।

বুধবার সকালে ঢাকায় ফেরার কথা রয়েছে শেখ হাসিনার।