‘ট্রেসেমে ফ্যাশন উইক’ হচ্ছে ঢাকায়

চুল পরিচর্যা পণ্যের আমেরিকান বহুজাতিক ব্র্যান্ড ট্রেসেমের উদ্যোগে ঢাকায় তিন দিনের ‘ট্রেসেমে ফ্যাশন উইক ২০১৯’ হচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2019, 01:28 PM
Updated : 16 Feb 2019, 02:56 PM

আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির ১ নম্বর হলে প্রথমবারের মতো এই আয়োজন হতে চলেছে। ‘ফ্যাশন উইকে’ বাংলাদেশের ছাড়াও ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশের ফ্যাশন ডিজাইনাররা অংশ নেবেন।

প্রসাধনী পণ্য বাজারজাতকারী প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশের জনপ্রিয় শ্যাম্পু ট্রেসেমের সঙ্গে যৌথভাবে এই আয়োজনে রয়েছে বাংলাদেশ ফ্যাশন ডিজাইন কাউন্সিল (এফডিসিবি)।

শনিবার ঢাকার লো মেরিডিয়ান হোটেলে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফ্যাশন ডিজাইন কাউন্সিলের সভাপতি মহিন খান বলেন, “বাংলাদেশি ফ্যাশন ডিজাইন এবং আমাদের সংস্কৃতি আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার উদ্দেশ্যেই এ ফ্যাশন উইক আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, “এই ফ্যাশন উইকে আমাদের দেশে তৈরি পণ্য দেশের ১৯ জন এবং ১১ জন বিদেশি ডিজাইনার প্রদর্শন করবেন।

“ফ্যাশন উইকের প্রথম দিনে ভারতীয় ডিজাইনার পারমিত ব্যানার্জি, নেপালের আনু শ্রেষ্ঠা এবং মালদ্বীপের আইশাথ সালমা বিদেশি ডিজাইনার হিসেবে অংশগ্রহণ করবেন। এছাড়াও ওই দিন বাংলাদেশের হুমায়রা খান, সারাহ করিম, সাদিয়া মিশু, ইজমাত নাজ রিমাসহ সাতজন ডিজাইনার প্রদর্শনীতে অংশ নেবেন।”

দ্বিতীয় দিনে থাইল্যান্ডের সুকাজিত দ্যাংচাই, ভূটানের কেনচো ওয়াংমো এবং ভারতের মডেল সোয়াতি কালসি অংশ নেবেন। এছাড়াও ওই দিন বাংলাদেশের ফারাহ আঞ্জুম বারি, শাহরুখ আমিন এবং আফসানা ফেরদৌসসহ সাতজন মডেল প্রদর্শনীতে অংশ নেবেন।

তৃতীয় দিনে মালয়েশিয়ার এডরিক অং, শ্রীলঙ্কার কাঞ্চনা থালপাইতা ইন্দোনেশিয়ার মেরদি শিহমবিং, ভারতের কল্লোল দত্ত এবং পাকিস্তানের ফাইজা সামী প্রদর্শনীতে অংশ নেবেন। এছাড়াও বাংলাদেশের কুহু, এমদাদ হক, চন্দনা দেওয়ান, মারিয়া সুলতানা, রিফাত রহমান এবং মাহিন খান ফ্যাশন প্রদর্শন করবেন।