বেসরকারি সহায়তা ছাড়া পর্যটনের বিকাশ সম্ভব নয়: ভূমিমন্ত্রী

দেশে পর্যটনের বিকাশে বেসরকারি খাতের এগিয় আসার ওপর গুরুত্ব দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2019, 09:00 AM
Updated : 14 Feb 2019, 11:09 AM

বৃহস্পতিবার ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে তিনদিনব্যাপী ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো-২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন তিনি।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, “আমি মনে করি এই খাতটি নিয়ে আরও অনেক কাজ করার আছে। পর্যটনের বিকাশে সরকারের দায়িত্ব আছে। তবে বেসরকারি খাতের ভূমিকাও গুরুত্বপূর্ণ। বেসরকারি খাতের সহায়তা ছাড়া এটা সম্ভব না।” 

এ ধরনের প্রদর্শনী প্রতিবছর হওয়া দরকার মন্তব্য করে তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, “এ ধরনের প্রদর্শনীতে আন্তর্জাতিক মহলকে আমন্ত্রণ জানান। বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এজন্য বাংলাদেশের প্রতি বিদেশীদের আগ্রহ আছে, তারা বাংলাদেশ ঘুরে দেখতে চায়। আমাদের দায়িত্ব তাদের সেই সুযোগ করে দেওয়া।”

তিন দিনব্যাপী ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বৃহস্পতিবার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপোর উদ্বোধন করেন।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখরুজ্জামান খান কবির, বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের উপদেষ্টা নূর আলী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের সভাপতি এইচ এম হাকিম আলী।

প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, মেসিডোনিয়া, থাইল্যান্ড, চীন, ইতালী এবং স্পেনের ১৫০টি ব্র্যান্ড, ২০০ জন আন্তর্জাতিক প্রতিনিধি অংশ নিচ্ছে।