বিমান ও পর্যটনে সহায়তায় আগ্রহী ভারত

বাংলাদেশের বিমান পরিবহন ও পর্যটন খাতে সহযোগিতা করার প্রস্তাব দিয়েছে ভারত। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2019, 01:55 PM
Updated : 13 Feb 2019, 01:55 PM

বুধবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন ঢাকায় ভারতীয় ভারপ্রাপ্ত হাইকমিশনার আদর্শ সোয়ারিকা।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করতে বিমান পরিবহন ও পর্যটন  অন্যতম মাধ্যম হবে বলে তিনি আশাবাদী।

বৈঠকে প্রতিমন্ত্রী বলেন, ”বাংলাদেশ ও ভারতের মধ্যে অনেক কিছুরই মিল রয়েছে। আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির মধ্যেও নৈকট্য আছে।”

বিমান পরিবহন সংস্থাগুলো সরাসরি উভয় দেশের জনগণের সেবার সঙ্গে জড়িত বিধায় দুই দেশের জনগণের মধ্যকার সম্পর্কোন্নয়নের মাধ্যম হিসেবে তাদের কাজ করার সুযোগ রয়েছে বলে মনে করেন তিনি।  

দুই দেশের জনগণ ও রাজনৈতিক নেতাদের মধ্যে একটি বিশ্বাস ও আস্থার সম্পর্ক তৈরি হয়েছে উল্লেখ করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীকে ভারত সফরেরও আমন্ত্রণ জানান ভারতীয় ভারপ্রাপ্ত হাইকমিশনার।

আদর্শ সোয়ারিকার আমন্ত্রণ গ্রহণ করার পাশাপাশি প্রতিমন্ত্রী বলেন,  “বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগণের অবদানের কথা বাংলাদেশ কখনো ভুলবে না। ”

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগণের মাঝে আরো সম্পর্কোন্নয়নে কাজ করে যাচ্ছে বলে জানান মাহবুব আলী।

সৌজন্য সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের বাণিজ্যিক প্রতিনিধি শিশির কোঠারি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন  কর্মকর্তারা।