স্কাউটস-রেকিট বেনকিজারের ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন

দেশব্যাপী জনসাধারণকে পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করতে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনে রেকিট বেনকিজার বাংলাদেশের সঙ্গে এবার যুক্ত হয়েছে বাংলাদেশ স্কাউটস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2019, 03:54 PM
Updated : 11 Feb 2019, 03:54 PM

সোমবার রেকিট বেনকিজারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সম্প্রতি দুই প্রতিষ্ঠানের মধ্যে সম্মতিপত্র সই হওয়ার কথা জানানো হয়।

রাজধানীর কাকরাইলের স্কাউটস ভবনে ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের ওই সম্মতিপত্রে সই করেন স্কাউটসের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস এবং রেকিট বেনকিজারের বাংলাদেশ ও শ্রীলংকার মহাব্যবস্থাপক ভিশাল গুপ্তা।

বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার শাহ কামালকে উদ্ধৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “ক্লিন সিটি, ক্লিন বাংলাদেশ নামে বাংলাদেশ স্কাউটসের একটি প্রোগ্রাম আছে। আমাদের চিন্তা ও পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইনের চিন্তার মধ্যে যথেষ্ট মিল রয়েছে। সবাই মিলে যদি একসঙ্গে কাজ করতে পারি তাহলেই আমাদের চিন্তার বাস্তবায়ন ঘটবে।”

রেকিট বেনকিজার বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ানকে উদ্ধৃত করে বলা হয়, “রেকিট বেনকিজারের পক্ষ থেকে গত দুই বছর যাবৎ পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা সৃষ্টিতে আমরা কাজ করে যাচ্ছি। ডেটল ও হারপিক ব্র্যান্ডের আওতায় দেশব্যাপী ব্যক্তি পর্যায়ের পরিচ্ছন্নতা ও পারিপার্শ্বিক পরিচ্ছন্নতা বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধ করে চলেছি।”

ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশের দূত চিত্রনায়ক রিয়াজকে অনুষ্ঠানে বলেন, “অপরিচ্ছন্নতার বিরুদ্ধে একতাবদ্ধ হবার এখনই মোক্ষম সময়। ধন্যবাদ রেকিট বেনকিজার ও বাংলাদেশ স্কাউটসকে এই বিষয়ে এক হয়ে কাজ করার একাত্মতা প্রকাশ করার জন্য। এমন সহযোগী মনোভাব পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে বেশ সহায়ক ভূমিকা পালন করবে।”

দুদক কমিশনার ও স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার মোজাম্মেল হক খান, ক্যাম্পেইনের জনসংযোগ সহযোগী প্রতিষ্ঠান কনসিটো পিআর-এর প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মানজেনো রায়হান খান উপস্থিত ছিলেন।